News71.com
 Lifestyle
 16 Dec 18, 05:44 AM
 1123           
 0
 16 Dec 18, 05:44 AM

কম বয়সী চেহারা ধরে রাখতে মেনে চলুন এই নিয়ম গুলো॥  

কম বয়সী চেহারা ধরে রাখতে মেনে চলুন এই নিয়ম গুলো॥   

লাইফস্টাইল ডেস্কঃ প্রকৃতির নিয়মে বয়সের সাথে সাথে শরীর তারুণ্য হারায় ও ত্বকের রং ফিকে হয়ে যায়। তারপরও সবাই তারণ্য ধরে রাখতে চায়। আর তারণ্য ধরে রাখা তখনই সম্ভবপর হয়ে উঠবে যখন দৈনন্দিন জীবন-যাপনে কিছু সতর্কতা অবলম্বন করা হবে। আর এই সতর্কতা নিয়ম অনুযায়ী পালন করলে একজনকে প্রকৃত বয়স থেকে ১০ বছরের কম বয়সী দেখাবে। তাহলে জেনে নেওয়ার যাওয়া তারণ্য ধরে রাখার নিয়মগুলো-

১। বিছানায় ঘুমের সতর্কতা:- খেয়াল রাখতে হবে যাতে উপুড় হয়ে না ঘুমানো হয়। সোজা হয়ে ঘুমাতো হবে। উপুড় হয়ে ঘুমালে ত্বক ঝুলে যায়, রক্ত চলাচল বাধা পায়।

২। সানগ্লাস ব্যবহার:- সকালের মিষ্টি রোদ থেকে যেমন আমরা প্রয়োজনীয় ভিটামিন ডি পাই। তেমনি প্রখর রোদে সূর্যের অতিবেগুনি রশ্মি চোখের জন্য ক্ষতিকর। আমাদের চোখের চারপাশের ত্বক বেশি কোমল হয়, ফলে ক্ষতিটাও দ্রুত হয়, বয়সের ছাপ পড়ে, ডার্ক সার্কেল দেখা দেয়। এজন্য রোদে অবশ্যই সানগ্লাস ব্যবহার করুন।

৩। খাবারে সর্তকতা:- চিপস-চিকেন ফ্রাই খেতে যতোই পছন্দ করেন, স্বাস্থ্য আর সৌন্দর্যের কথা মাথায় রাখুন। প্রচুর ফল-সবজি, মাছ আর লাল-চাল, আটার তৈরি খাবার খান।

৪। ময়েশ্চারাইজার ব্যবহার:- দীর্ঘ সময় এসিতে থাকার ফলেও আমাদের ত্বক শুষ্ক হয়ে যায়। সব থেকে ভালো হয় এসিতে কম থাকলে, আর যদি থাকতেই হয়, তবে ময়েশ্চারাইজার ব্যবহার করুন নিয়মিত।

৫। স্মার্টফোন ব্যবহারে সর্তকতা:- সারাদিন যারা স্মার্টফোনে থাকেন, দেখে নিন। ফোন ধরার সিস্টেম হাতটা কোনো টেবিলে রাখুন। নয়তো ত্বকে ভাঁজ পড়ে, ডাবল চিন হয়, চেহারা বুড়িয়ে যায়। কথা বলার সময় ফোনটি হাত দিয়ে কানে ধরে রাখুন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন