News71.com
 International
 01 Feb 16, 12:49 PM
 990           
 0
 01 Feb 16, 12:49 PM

যুদ্ধক্ষেত্র থেকে পালানোর অভিযোগে ২০ জঙ্গীর শিরচ্ছেদ করল আই এস।।

যুদ্ধক্ষেত্র থেকে পালানোর অভিযোগে ২০ জঙ্গীর শিরচ্ছেদ করল আই এস।।

আন্তর্জাতিক ডেস্ক : যুদ্ধক্ষেত্র থেকে পালানোর চেষ্টার অভিযোগে গতকাল ২০ জন জঙ্গির শিরচ্ছেদ করল জঙ্গী গোষ্ঠি আইএস। আইএসের শক্তঘাটি বলে পরিচিত ইরাকের নিভেনা প্রদেশের মোসুল শহরে যুদ্ধক্ষেত্র থেকে পালানোর চেষ্টা করেছিল এই ২০ আইএস জঙ্গি।

জানাগেছে বর্তমান সময়ে আইএস বিরোধী সর্বাত্মক তৎপরতায় অনেকটাই কোনঠাসা আইএস। একে একে তাদের ঘাটগুলো হাতছাড়া হয়ে যাচ্ছে। একারনে একদিকে যেমন আইএসে নতুন করে যোগদানের হার কমে গেছে তেমনি অপরদিকে যুদ্ধ ক্ষেত্র থেকে পালানোর সংখ্যাও বেডে গেছে। পরিস্থিতি যেদিকে গড়াচছে তাতে দিনে দিনে আইএস জনশূন্য হয়ে পড়ছে।

নিজেদের বাহিনী ধরে রাখতে তৎপর আইএস নেতৃত্ব । তাই কোন প্রকার শিথিলতা তারা দেখাচ্ছেন না। কোন প্রকার এদিক ওদিক হলে কঠোর সাজা।

গতকাল এমনটাই ঘটল ইরাকের মোসুল শহরে। পালানোর চেষ্টার অভিযোগে প্রকাশ্যে শিরচ্ছেদ করা হল ২০ জঙ্গীর।সংগঠনের শীর্ষ নেতাদের উপস্থিতিতে এই ঘটনা। জানাগেছে শুক্রবার রাতে মোসুলের সীমান্ত থেকে ওই জঙ্গিদের গ্রেফতার করে শারিয়া আদালতে পেশ করে শিরচ্ছেদের নির্দেশ দেওয়া হয়। ওই জঙ্গিদের বিরুদ্ধে দেশদ্রোহিতার অভিযোগ এনেছে আইএস-এর শীর্ষ নেতৃত্ব।

অনেকের ধারনা এইভাবে অন্যান্য জঙ্গিদের কাছে কঠোর বার্তা পাঠাল আইএস যে, যারা পালানোর চেষ্টা করবে, তাদের এই পরিণতি হবে। জানা গিয়েছে, এদিন প্রকাশ্যে কয়েক’শ আইএস জঙ্গিদের সামনে এই জঙ্গিদের শিরচ্ছেদ করা হয়।

উল্লেখ্য এমন ব্যবস্থা এই প্রথম নয়। এধরনের বর্বর শাস্তি এর আগেও নিজেদের জঙ্গিদের বিরুদ্ধে দিয়েছে আইএস। চলতি মাসের গোড়ায় ইরাকি সেনার বাধায় একটি শহর হাতছাড়া করার জন্য বেশ কয়েকজন জঙ্গিকে জীবন্ত পুড়িয়ে মারাও হয়েছিল ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন