News71.com
 International
 16 Jan 16, 12:00 PM
 959           
 0
 16 Jan 16, 12:00 PM

পশ্চিম আফ্রিয়ায় বুরকিনা ফাসোয় হামলা আল-কায়েদার, মৃত ২০, আহত ১৫

পশ্চিম আফ্রিয়ায় বুরকিনা ফাসোয় হামলা আল-কায়েদার, মৃত ২০, আহত ১৫

আন্তর্জাতিক ডেস্কঃ পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোর রাজধানী ওয়াগাদুগুর একটি হোটেলে বন্দুকধারীদের চালানো হামলায় কমপক্ষে ২০ জন নিহত হয়েছেন। হামলাকারীরা হোটেলের ভেতর প্রবেশ করে বেশ কয়েকজনকে জিম্মি করেছে। ওই হোটেলে জাতিসংঘের কর্মকর্তা ও পশ্চিমা দেশ থেকে আসা পর্যটকেরা থাকেন।

যুক্তরাষ্ট্রভিত্তিক একটি পর্যবেক্ষক দল বলছে, সন্ত্রাসী সংগঠন আল-কায়েদা ইন ইসলামিক মাগরেব এ হামলার দায় স্বীকার করেছে।জিহাদিদের নেটওয়ার্ক পর্যবেক্ষণকারী একটি দল ধারনা করছে, ইসলামিক মাগরেবের সঙ্গে সংশ্লিষ্ট জঙ্গি দল আল কায়েদা হামলার দায় স্বীকার করেছে।  তবে আনুষ্ঠানিকভাবে এ ব্যাপারে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

বিবিসি ও এএফপির খবরে জানানো হয়, স্থানীয় সময় গতকাল শুক্রবার সন্ধ্যায় এ হামলা হয়।রাষ্ট্রপূঞ্জের কর্মী ও বিদেশিদের কাছে জনপ্রিয় ওই হোটেলে বিস্ফোরণের পর প্রায় তিন ঘণ্টা ধরে চলে গুলির লড়াই। প্রত্যক্ষদর্শীরা বলছেন, বেশ কয়েকজন মুখোশ পরা বন্দুকধারী স্প্লেনডিড নামে ওই হোটেলে আচমকা হামলা চালাতে থাকে। এর আগে হামলাকারীরা হোটেলের বাইরে গাড়িবোমার বিস্ফোরণ ঘটায়।

বুরকিনা ফাসোর হাসপাতালের প্রধান রবার্ট সাঙ্গারে বলেন, হামলায় কমপক্ষে ২০ জন নিহত ও ১৫ জন আহত হয়েছে। শহরের প্রধান হাসাপাতাল সূত্রে জানা গিয়েছে এখনও পর্যন্ত ২০ জনের মৃত্যু হয়েছে, ১৫ জন আহত, হোটেলে এখনও অন্তত ১৪৭ জন লুকিয়ে রয়েছেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন