News71.com
 Bangladesh
 21 Oct 19, 07:12 PM
 901           
 0
 21 Oct 19, 07:12 PM

সুনামগঞ্জ সদর হাসপাতালে ইয়েস’র ‘ভ্রাম্যমান তথ্য ও পরামর্শ ডেস্ক’ পরিচালনা

সুনামগঞ্জ সদর হাসপাতালে ইয়েস’র ‘ভ্রাম্যমান তথ্য ও পরামর্শ ডেস্ক’ পরিচালনা

সাইফ উল্লাহ, সুনামগঞ্জ জেলা প্রতিনিধি:

সুনামগঞ্জ সদর হাসপাতালে ‘ভ্রাম্যমাণ তথ্য ও পরামর্শ ডেক্স’ পরিচালনা করেছে ইয়েস গ্রুপ। সোমবার সকাল ১০ হতে দুপুর পর্যন্ত হাসপাতালের সেবাগ্রহিতাদের মাঝে তারা এ কার্যক্রম পরিচালনা করে। এতে সেবাগ্রহিতাদের বিভিন্ন বিষয়ে তথ্য ও পরামর্শ দিয়ে সহযোগীতা করা হয়।

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), সুনামগঞ্জের প্রাণশক্তি ইয়ূথ এনগেজমেন্ট এ্যান্ড সাপোর্ট (ইয়েস) গ্রুপের সদস্যগণ হাসপাতালের পরিষ্কার পরিচ্ছন্নতা, শৃঙখলা বজায় রাখা এবং রোগীর এটেনডেন্ট কমানোর জন্য সর্বোপরি হাসপাতালে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণের মাধ্যমে গরীব অসহায় রোগীদের সেবা প্রাপ্তি নিশ্চিত করার জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে ‘ভ্রাম্যমাণ তথ্য ও পরামর্শ ডেস্ক’ কার্যক্রম পরিচালনা করে। হাসপাতালে আগত রোগী এবং এটেনডেন্টদের পরামর্শ ও সহযোগীতা প্রদান এবং হাসপাতালের দালাল ও প্রতারকদের ব্যাপারে সজাগ থাকার জন্য অসহায় দরিদ্র রোগীদেরকে পরামর্শ প্রদান করা হয়। এছাড়াও ইয়েস সদস্যগণ হাসপাতালের সেবাসম্পর্কিত তথ্যপত্র/ভাঁজপত্র সেবাগ্রহীতাদের কাছে বিতরণ করে। পাশাপাশি হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসা রোগী ও হাসপাতালের চিকিৎসক, নার্স এবং স্টাফদের সাথে আলোচনাসহ পর্যবেক্ষণের মাধ্যমে সমস্যাবলী সংগ্রহ করেন যা পরবর্তীতে কর্তৃপক্ষের সাথে মতবিনিময় সভায় সমাধান ও সেবার মান উন্নয়নে পর্যালোচনা করা হবে। ‘ভ্রাম্যমাণ তথ্য ও পরামর্শ ডেস্ক’ কার্যক্রমটি সকাল ১০টা থেকে বেলা ১:০০টা পর্যন্ত পরিচালিত হয়।

চিকিৎসাসেবা নিতে আসা নারী-পুরুষ ইয়েস এর তথ্য ও পরামর্শ ডেস্ক থেকে তথ্য ও পরামর্শ গ্রহণ করেন। এ সময় উপস্থিত ছিলেন সনাক সদস্য মো: গোলাম কিবরিয়া, ইয়েস দলনেতা তুষার তালুকদার, সহ-দলনেতা এমরান আহমেদ, সদস্য তানজিনা বেগম, নাছরিন জাহান ইতি, মারজানা আক্তার, সোহানুর রহমান ও জোর্তীময় দাশ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন