News71.com
 Bangladesh
 11 May 20, 12:46 PM
 1233           
 0
 11 May 20, 12:46 PM

কুড়িগ্রামের উলিপুরে করোনা কবলিত দরিদ্রদের খাদ্য সহায়তা করছে নবগঠিত সেচচাসেবী সংগঠন ‘সাধারন’॥

কুড়িগ্রামের উলিপুরে করোনা কবলিত দরিদ্রদের খাদ্য সহায়তা করছে নবগঠিত সেচচাসেবী সংগঠন ‘সাধারন’॥

কুড়িগ্রাম প্রতিনিধিঃ করোনার প্রাদুর্ভাবে দিশেহারা মানুষের পাশে দাঁড়াতে কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলায় এক অভিনব পদ্ধতির মাধ্যমে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে সদ্য গঠিত "সাধারণ" নামক একটি স্বেচ্ছাসেবী সংগঠন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন এ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের পরামর্শক সালমান হাসান ডেভিড (মারজান) এর উদ্যোগে প্রায় ১৮টি স্বেচ্ছাসেবী সংগঠন সহ ছাত্রলীগ ও যুবলীগের সমন্বয়ে প্রতিষ্ঠিত হয় স্বেচ্ছাসেবী সংগঠন "সাধারণ"। "সাধারণ' সংগঠনটি ইতিমধ্যে প্রায় ৪৭০০ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে।এই সংগঠনের আওতায় ৫৫০০ স্বেচ্ছাসেবক উপজেলার বিভিন্ন প্রান্তে করোনার প্রভাবে দুর্দশাগ্রস্ত মানুষের কল্যানে কাজ করে চলেছে।


জানাগেছে করোনা কবলিত মানুষের কল্যানে দেশবযাপী সরকারের পক্ষ থেকে চলমান সহায়তা কর্মসূচির আওতায় ইতিমধ্যে উলিপুর উপজেলাতেও কয়েকহাজার পরিবারকে নিয়মিত খাদ্য সহায়তা সহ বিভিন্ন সহায়তা প্রদান করা হচ্ছে। এই সুবিধাভোগী জনগোষ্ঠীর বাইরে যে প্রান্তিক জনগোষ্ঠী সুবিধা সেবা পাচ্ছে না তাদের ই মুলত খাদ্য সহায়তা প্রদান করছে " সাধারণ" সংগঠনটি। সংগঠনটির ভলান্টিয়ারদের মাধ্যমে সরকারি সুবিধা আওতার বাইরে থাকা মানুষগুলোর তালিকার মাধ্যমে তাদের খাদ্য সহায়তা প্রদান করছে নবগঠিত সেচ্ছাসেবি সংগঠন "সাধারণ"। আর সংগঠনটি এসব খাদ্য সহায়তা "দেশরত্ন হাসিনার উপহার" নামে বিতরণ করছে।


'সাধারণ' সংগঠনটি ধারাবাহিক ভাবে নিয়মিত ৩৫০-৪০০ পরিবারের মাঝে খাদ্য সহায়তা করে আসছে গত ২এপ্রিল ২০২০ থেকে। সারাদিন সংগঠনটির ভলান্টিয়ারদের মাধ্যমে এসব উপহার সামগ্রী প্যাকেট করা হয়ে থাকে। পরবর্তীতে রাতের আধারে সেহরীর আগ মুহুর্ত অব্দি উপহার সামগ্রীগুলো বিতরণ করা হয়ে থাকে বাড়ী বাড়ী গিয়ে। সংগঠনটির পৃষ্ঠপোষকতা করছেন, সালমান হাসান ডেভিড (পরামর্শক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন এ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়), অধ্যাপক এম.এ. মতিন (সংসদ সদস্য, কুড়িগ্রাম-৩) সহ স্বল্প পরিসরে আরো অনেকে। সংগঠনের পক্ষ থেকে সংকটকালীন এই মুহূর্তে সমাজের বিত্তবানদের স্ব স্ব অবস্হান থেকে এগিয়ে আসার জন্য আহ্বান জানানো হয়েছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন