bangladesh
 16 Apr 19, 01:09 PM
 146             0

বিনা ভোটেই নির্বাচিত হচ্ছেন নবগঠিত ময়মনসিংহ সিটি করপোরেশন মেয়র॥

বিনা ভোটেই নির্বাচিত হচ্ছেন নবগঠিত ময়মনসিংহ সিটি করপোরেশন মেয়র॥

নিউজ ডেস্কঃ ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় বুধবার (১৭ এপ্রিল)। এর আগেই জাতীয় পার্টির প্রার্থী জাহাঙ্গীর আহমেদ সংবাদ সম্মেলনে করে প্রার্থীতা প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হচ্ছেন ময়মনসিংহ সিটি করপোরেশনে আওয়ামী লীগের প্রার্থী ইকরামুল হক টিটু। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী ছিলেন জাতীয় পার্টির প্রার্থী জাহাঙ্গীর আহমেদ। মেয়র পদে মনোনয়নপত্র জমা দেওয়া পাঁচ জনের মধ্যে যাচাই-বাছাইয়ে আওয়ামী লীগ প্রার্থীসহ দু’জনের মনোনয়নপত্র বৈধ হয়েছিল। মেয়র পদে বাকি তিন প্রার্থীর মনোনয়নই বাতিল ঘোষণা করে ইসি।

ময়মনসিংহ সিটি করপোরেশন রিটার্নিং কর্মকর্তা আলীমুজ্জামন জানান, গত ১০ এপ্রিল যাচাই-বাছাইয়ের দিনে বাছাইয়ে আওয়ামী লীগের প্রার্থী ও ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রথম প্রশাসক ইকরামুল হক টিটু এবং জাতীয় পার্টির প্রার্থী জাহাঙ্গীর আহমেদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছিল। মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী মো. মুসা সরকার ও বিশ্বজিৎ ভাদুড়ী সব শর্ত পূরণ না করায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আরেক স্বতন্ত্র প্রার্থী ও জাতীয় পার্টির বিদ্রোহী প্রার্থী শহীদুল ইসলামের (স্বপন মন্ডল) প্রার্থিতা বাতিল করা হয়েছে ঋণখেলাপি হওয়ার কারণে। তিনি জানান, মেয়র পদ ছাড়া সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩৩ ওয়ার্ডের বিপরীতে ৭১ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২৫৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

জানা যায়, ২০১৮ সালের ২ এপ্রিল দেশের দ্বাদশ এই সিটি করপোরেশনের অনুমোদন দেয় প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার)। ওই বছরের ১৪ অক্টোবর ময়মনসিংহকে সিটি করপোরেশন ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করা হয়। ৩৩টি সাধারণ ওয়ার্ড ও ১১টি সংরক্ষিত ওয়ার্ডের ময়মনসিংহ সিটির আয়তন ৯১ দশমিক ৩১ বর্গমিটার। এই সিটির মোট জনসংখ্যা ৪ লাখ ৭১ হাজার ৮৫৮ জন। এর মধ্যে ৫ মে অনুষ্ঠেয় প্রথম ভোটের ভোট দেবেন ১ লাখ ৫০ হাজার ৪৭৯ জন নারী ও ১ লাখ ৪৬ হাজার ৪৫৭ জন পুরুষ ভোটার। মোট ভোটার সংখ্যা ২ লাখ ৯৬ হাজার ৯৩৬ জন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')