News71.com
 Bangladesh
 04 Aug 17, 09:23 AM
 1208           
 0
 04 Aug 17, 09:23 AM

নেত্রকোনায় জজের পরিচয় দানকারি প্রতারকসহ আটক তিন।।

নেত্রকোনায় জজের পরিচয় দানকারি প্রতারকসহ আটক তিন।।

নিউজ ডেস্কঃ নেত্রকোনায় ব্যবসায়ীর কাছ থেকে বিজ্ঞ জেলা জজের নাম করে মোবাইল ফোনের মাধ্যমে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে আটককৃত প্রতারক চক্রের ৩ সদস্যকে কোর্টে সোপর্দ করেছে পুলিশ। আজ দুপুরে তাকে পুলিশ সুপার কার্যালয়ে মিডিয়া কর্মীদের সামনে হাজির করা হয়। এরা হচ্ছেন, রৌমারি থানার মোঃ শিপন (২০),মোঃ মাসুদ রানা (২১) ও কুড়িগ্রামের রাজু আহম্মেদ (৪০)। প্রতারক চক্রটিকে গত বৃহস্পতিবার রাতে নেত্রকোনার ডিবি পুলিশ ঢাকার গাজীপুর জেলার জয়দেবপুর এলাকা হতে আটক করেছে।

অতিরিক্ত পুলিশ সুপার এস এম আশরাফুল আলম সাংবাদিকদের জানান,একটি প্রতারক চক্র দীর্ঘদিন যাবৎ বিভিন্ন জেলার গুরুত্বপূর্ণ সরকারী কর্মকর্তাদের নাম ভাঙিয়ে সমাজের বিত্তশালী ব্যক্তিদের কাছে ফোন করে অভিনব কায়দায় বিকাশের মাধ্যমে মোটা অংকের অর্থ হাতিয়ে নিচ্ছে। এই চক্রটি গত ৩ জুলাই নেত্রকোনা জেলা জজের পরিচয় দিয়ে চেম্বার অব কমার্সের সভাপতি হাজী আব্দুল ওয়াহেদের কাছে ফোন করে বলেন, নেত্রকোনার একজন লোক গাজীপুরে মারা গেছে। তার লাশ আঞ্জুমানে মফিদুল ইসলামের হেফাজতে আছে।

৩৫ হাজার টাকা পাঠিয়ে দিলে লাশটি বাড়ীতে পাঠিয়ে দেয়া হবে। তিনি ও তার সহকর্মীরা মিলে ১৪ হাজার টাকা সংগ্রহ করেছে। দুটি বিকাশ নাম্বার দিয়ে বলে জরুরী ভিত্তিতে বাকী ২১ হাজার টাকা প্রেরণ করা হলে লাশটি নেত্রকোনায় পাঠিয়ে দেয়া হবে। পরবর্তীতে বিকাশের মাধ্যমে টাকা পাঠানোর পর আব্দুল ওয়াহেদ জানতে পারেন,গাজীপুরে নেত্রকোনার কোন লোক মারা যায়নি,জজ সাহেবও তাকে ফোন করেননি। বিষয়টি তিনি থানা পুলিশকে অবহিত করলে জেলা গোয়েন্দা শাখার একটি টিম মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে প্রতারক চক্রকে সনাক্ত করে তাদেরকে গাজীপুর থেকে গ্রেফতার করে। আজ তাদেরকে আদালতে সোপর্দ করে ৫ দিনের রিমান্ডের আবেদন করেছে পুলিশ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন