News71.com
 Bangladesh
 15 Jun 20, 06:47 PM
 825           
 0
 15 Jun 20, 06:47 PM

খুলনার দাকোপে বেড়েই চলেছে করোনা সংক্রমণ॥ আইন শৃংখলার চরম অবনতি

খুলনার দাকোপে বেড়েই চলেছে করোনা সংক্রমণ॥ আইন শৃংখলার চরম অবনতি

সৌরভ মন্ডলঃ খুলনার দাকোপে করোনা সংক্রমণের সংখ্যা ক্রমেই বেড়ে চলেছে। চলমান করোনা সংকটের মাঝে ঘটে চলেছে আইন শৃংক্ষলার মারাত্নক অবনতি। খুলনার দক্ষিনের এ উপজেলায় আজ পর্যন্ত প্রায় ১২ জন করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। উপজেলা স্বাস্থ ও প.প কর্মকর্তা ডাঃ মোজাম্মেল হক নিজামী বলেন, দাকোপে এ পর্যন্ত ১২ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। আক্রান্তদের মধ্যে পানখালী ইউনিয়নের লক্ষিখোলা এলাকার ফাতেমা বেগম, রাইমা বেগম এবং বানীশান্তার হিমাদ্রী মন্ডল সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরার পর গতকাল আবার পজেটিব আসে । বর্তমানে যারা আক্রান্ত আছেন চুনকুড়ি এলাকার নীপা হালদার, সুজাতা বাছাড়, সুরঞ্জন রায়, নুর মোহাম্মাদ মোড়ল, কামারখোলার উজ্জল মন্ডল, চালনা পৌরসভার জলিল শেখ এবং লাউডোপ এলাকার পুলিশের সদস্য ইন্দ্রোজিত রায় ও আরো নতুন দুজন বাজুয়া এলাকার । উপজেলায় এ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫৮ জনের। বর্তমানে কোয়ারেন্টাইনে আছে ১৭২ জন। এ ছাড়া আইসোলেশনে আছে ৩ জন।

এ দিকে ভয়াবহ এই করোনা পরিস্থিতি মোকাবেলায় উপজেলা বাসীর মাঝে সচেতনতার অভাব দেখা যাচ্ছে।স্বাস্থ্যবিধি না মেনে আনেক দোকান পাটে স্বাভাবিক অবস্থার মত কেনাবেচা, রাস্তা ঘাটে অবাধে চলাচল এবং স্বাস্থ্য বিধি মেনে না চলার প্রবনতা কিছু মানুষের মাঝে অব্যহত আছে।তাছাড়াও সংকটময় এই পরিস্থিতিতে ঘটে চলেছে আইনশৃংক্ষলা পরিস্থিতির চরম অবনতি। চলমান লক ডাউনের মাঝে চালনা পৌর এলাকায় জোড়া খুন, আনন্দ নগর এলাকায় আনোয়ার হত্যা, বানীশান্তায় মোটর সাইকেল চালক হত্যা, কালাবগী সালেহা স্কুল সংলগ্ন এলাকায় গৃহবধু, চুনকুড়িতে এক মধ্য বয়সী মহিলা, তিলডাঙ্গায় নববধুসহ বেশ কয়েকটি এলাকায় অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটেছে।

উল্লেখ্য গত ৯ জুন বাজুয়া এলাকায় সংগঠিত হয়েছে জোড়া খুন। কলেজ এবং বিশ্ববিদ্যালয় পড়ুয়া দু’ছাত্রের নৃংশংস হত্যাকে কেন্দ্র করে বাড়ী ঘরে হামলা ভাংচুর অগ্নি সংযোগ ও লুটপাটের ঘটনা ঘটেছে। অভিজ্জ্ঞরা বলেছেন বিচার ব্যবস্থার প্রতি আস্থার সংকটে জনসাধারনের মাঝে আইন হাতে তুলে নেওয়ার প্রবনতা সৃষ্টি হয়েছে। এই সংকট থেকে উত্তরনে প্রয়োজন নাগরিক সচেতনতা বৃদ্ধি, প্রশাসনের কঠোর অবস্থান এবং জনপ্রতিনিধিদের আরো বেশী দায়িত্বশীল ভূমিকা পালন। করোনার সংক্রমন প্রতিরোধে দাকোপে সমন্বিত উদ্যোগ বৃদ্ধির পাশাপাশি জনসচেতনতা এখন খুব বেশী প্রয়োজন বলে মনে করছেন অভিজ্ঞ মহল।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন