bangladesh
 17 Jul 19, 02:12 PM
 1263             0

ধামরাইয়ে পুনরায় বঙ্গবন্ধু কলেজ চালুর উদ্যোগ ছাত্রলীগের

ধামরাইয়ে পুনরায় বঙ্গবন্ধু কলেজ চালুর উদ্যোগ ছাত্রলীগের

নিউজ ডেস্ক:ঢাকা জেলার ধামরাই উপজেলার রোয়াইল ইউনিয়নে ২০০২ সালে বন্ধ হয়ে যাওয়া ‘বঙ্গবন্ধু কলেজ’টি পুনরায় চালু করতে উদ্যোগী হয়েছেন ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ সভাপতি মো. সাইদুল ইসলাম। তিনি মঙ্গলবার (১৬ই জুলাই) সরেজমিনে কলেজটি পরিদর্শন এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবুল কালামকে এ বিষয়ে অবহিত করেন । এসময় ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ ও ধামরাই উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এছাড়াও কলেজটি পুনরায় চালু করার ব্যাপারে রোয়াইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসেন ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সাথে মতবিনিময় করছেন।

এ বিষয়ে মো. সাইদুল ইসলাম নিউজ৭১কে বলেন, জাতির জনকের নামে একটি শিক্ষা প্রতিষ্ঠান বিএনপি-জামাত জোটের রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে বন্ধ হয়ে গেছে। এটা দেশের জন্য লজ্জাজনক ঘটনা। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি। আমাদের জাতির পিতা। বঙ্গবন্ধু শুধু আওয়ামী লীগের একার নন তিনি বাংলাদেশের সকলের ।
এ ব্যাপারে রোয়াইল ইউনিয়নের স্থানীয় বাসিন্দা আবির হাসান খান পলাশ বলেন, কলেজটি বন্ধ হয়ে যাওয়ায় এখানকার শিক্ষার্থীদের ধামরাই, সিংগাইর ও সাভারের কলেজে গিয়ে লেখাপড়া করতে হচ্ছে। ছেলেরা ৮-১০ কিলোমিটার দূরে গিয়ে পড়ালেখা চালিয়ে নিতে পারলেও মেয়েদের পক্ষে তা কষ্টসাধ্য। তাই ভবিষ্যত প্রজন্মের কথা চিন্তা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপে কলেজটির কার্যক্রম পুনরায় শুরু করার দাবি জানিয়েছেন এলাকাবাসী।

কলেজের কার্যক্রম নতুন করে চালুর বিষয়ে ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, এক সময় ধামরাইয়ের রোয়াইল ইউনিয়নে ‘বঙ্গবন্ধু কলেজ’ পরিচালনা করা হলেও এর কোনো নিবন্ধন নেই। তাই আমরা প্রতিষ্ঠানটির বিষয়ে কোনো পদক্ষেপ নিতে পারিনি। তবে স্থানীয় গ্রামবাসী এবং রাজনৈতিক ব্যক্তিবর্গ কলেজটি পুনরায় চালুর সিদ্ধান্ত নিলে আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে সর্বাত্মক সহযোগিতা করবো।

উল্লেখ্য, ধামরাই উপজেলার রোয়াইল ইউনিয়নে ‘বঙ্গবন্ধু কলেজ’ নামের কলেজটি বর্তমানে (ঢাকা-২০) ধামরাই এর জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহ্বাজ বেনজীর আহমদ এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সহায়তায় ১৯৯৬ সালে তৎকালীন আওয়ামীলীগ সরকারের আমলে প্রতিষ্ঠিত হয়। এই কলেজ থেকে পরপর ২ বছর এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল শিক্ষার্থীরা। ২০০২ সালে বিএনপি সরকারের আমলে এই কলেজটি বন্ধ করে দেয়া হয়। পরবর্তীতে কলেজটি পুনরায় চালু করার উদ্যোগ নিলো বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা জেলা (উত্তর) শাখা।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')