News71.com
 Bangladesh
 28 Aug 17, 10:21 AM
 1023           
 0
 28 Aug 17, 10:21 AM

চট্টগ্রামে রেলওয়ে স্টেশনে লবনাক্ত পানি খাচ্ছেন যাত্রীরা

চট্টগ্রামে রেলওয়ে স্টেশনে লবনাক্ত পানি খাচ্ছেন যাত্রীরা

নিউজ ডেস্কঃ রেলওয়ে স্টেশনসহ চট্টগ্রামের রেলের সরকারি বাসা, অফিস বিভিন্ন স্থাপনায় লবনাক্ত ও বিষাক্ত পানি ব্যবহার করছে প্রতিনিয়িত। এসব পানি দুষণের উদ্যোগ না নেয়ায় দিন দিন বেড়েই চলেছে সমস্যা।চট্টগ্রাম রেল স্টেশনে প্রতিদিনেই বিভিন্ন ট্রেনের হাজার হাজার যাত্রীরাও এসব লবনাক্ত পানি পান করতে হচ্ছে নিয়মিত। এসব পানি থেকে বিভিন্ন ধরণের রোগে আক্রান্ত হওয়ারও সম্ভাবনা রয়েছে বলে জানান বিশেষজ্ঞরা।

অন্যদিকে চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে নানাবিধভাবে ট্রেন যাত্রী ও দর্শনীয় স্থানে ঘুরতে আসা সাধারণ মানুষদের হয়রানী ও প্রকাশ্যে চাদাঁবাজি করছেন টিকেট কালেক্টররা (টিসি)। ভ্রমনকারিদের হয়রানী ও চাদাঁবাজির কারণে ইতিমধ্যে ইসলামুল হক (টিসি গ্রেড-২) নামের একজন টিসিকে অফিসিয়ালভাবে বুক অফ করা হলেও কর্মকর্তাদের রহস্যজনক কারণে কোন প্রকার তদন্ত কমিটি এবং আইনগত ব্যবস্থা নেয়া হয়নি বলে অভিযোগকারির অভিযোগ।

তাছাড়া এসব টিসিরা টিকেট কালোবাজারিদের সাথে আতাঁত করে নানাবিধ অপকর্মের সাথে লিপ্ত থাকেন প্রতিনিয়ত। রেলের কর্তাদের কড়া নিরাপত্তার কারণে স্টেশনের ভিতরে অনিয়ম ও টিকেট কালোবাজি করতে না পাড়লেও টিসিসহ অন্যরা স্টেশনের বাইরে সিন্ডিকেট করে প্রতিদিন হাজার হাজার টাকা চাদাঁবাজি করছেন বলে নির্মল কান্তি বিশ্বাসসহ একাধিক যাত্রীর অভিযোগ করেছেন ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন