News71.com
 Bangladesh
 26 Jul 21, 11:32 PM
 228           
 0
 26 Jul 21, 11:32 PM

শেখ হাসিনার ভাবমূর্তি ক্ষুন্ন করায় খুলনার তেরখাদা উপজেলা আওয়ামী লীগ সভাপতি বহিস্কৃত॥

শেখ হাসিনার ভাবমূর্তি ক্ষুন্ন করায় খুলনার তেরখাদা উপজেলা আওয়ামী লীগ সভাপতি বহিস্কৃত॥

নিউজ ডেস্কঃ বাংলাদেশ আওয়ামী লীগ খুলনা জেলা শাখার কার্যনির্বাহী কমিটির এক জরুরী সভা আজ সোমবার সকাল ১১ টায় (২৬ জুলাই) খুলনা শহরের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার ভাবমূর্তি ক্ষুন্ন করার দায়ে সংগঠনের তেরখাদা উপজেলা শাখার সভাপতিকে সাময়িক বহিস্কার করা হয়। তবে ২০১৯ সালের ডিসেম্বরে সন্মেলনের পর এবারই প্রথম খুলনা জেলা আওয়ামী লীগের এমন গুরুত্বপূর্ণ নিতিনির্ধারনী সভায় পূর্ণাঙ্গ সময়ের জন্য সভাপতিত্ব করেননি জেলা সভাপতি শেখ হারুনুর রশিদ। সভার শুরুতে তিনি স্বল্প সময়ের জন্য এসে সভা শুরু করে পরে ব্যাক্তিগত ব্যস্ততার কথা বলে সংগঠনের প্রথম সহসভাপতি সাবেক সাংসদ এ্যাডভোকেট সোহরাব আলী সানার উপর সভার দায়িত্ব অর্পন করে সভাস্থল ত্যাগ করেন, এবং বিরতিহীনভাবে তা চলে প্রায় ৩ টা পর্যন্ত । তবে সভাপতি সহ সভাপতির উপর দায়িত্ব দিয়ে সভাস্থল ত্যাগ করলেও শুরু থেকে শেষ পর্যন্ত সভাটি সন্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত কুমার অধিকারী।

আজকের এই সভায় বক্তৃতা করেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি বৃন্দ যথাক্রমে এ্যাড. এমএম মুজিবর রহমান, এ্যাড. রবীন্দ্রনাথ মন্ডল, বিএমএ ছালাম, মোস্তফা কামাল পাশা খোকন, এ্যাড. নিমাই চন্দ্র রায়, রফিকুর রহমান রিপন, আক্তারুজ্জামান বাবু এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক বৃন্দ যথাক্রমে সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু, কামরুজ্জামান জামাল, এ্যাড. ফরিদ আহমেদ, সাংগঠনিক সম্পাদক সরদার আবু সালেহ, আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট নব কুমার চক্রবর্তী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক এ্যাড. মোস্তাফিজুর রহমান কালু, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক শ্রীমন্ত অধিকারী রাহুল, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক অধ্যাপক ডাঃ মো. শেখ শহীদ উল্লাহ্, নির্বাহী কমিটর সদস্যবৃন্দ শেখ শহিদুল ইসলাম, অসিত বরণ বিশ্বাস ও ফারহানা হালিম।


সভায় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি বৃন্দ যথাক্রমে কাজী বাদশা মিয়া, অধ্যক্ষ দেলোয়ারা বেগম, সাংগঠনিক সম্পাদকবৃন্দ এস এম খালেদীন রশিদী সুকর্ন, প্রচার ও প্রকাশনা সম্পাদক জোবায়ের আহম্মেদ খান জবা, দপ্তর সম্পাদক এমএ রিয়াজ কচি, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এ্যাড. শাহ আলম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শেখ মো. রকিকুল ইসলাম লাবু, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক কাজী শামীম আহসান, শ্রম সম্পাদক মোজাফফর মোল্যা, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক খায়রুল ইসলাম, উপ-দপ্তর সম্পাদক সায়েদুজ্জামান সম্রাট, নির্বাহী কমিটর সদস্যবৃন্দ ননী গোপাল মন্ডল, শেখ আকরাম হোসেন, আনোয়ার ইকবাল মন্টু, অধ্যক্ষ ফ ম ছালাম, জাহাঙ্গীর হোসেন মুকুল, বিলকিস আক্তার ধারা, শিউলি সরোয়ার, শাহিনা আক্তার লিপি, ফারজানা নিশি, অমিয় অধিকারী, আনিসুর রহমান মুক্ত, মোঃ আজগর বিশ্বাস তারা, মোঃ জামিল খান প্রমূখ।


সভায় দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জড়িয়ে বিতর্কিত বক্তৃতা দেওয়ায় তেরখাদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এফ এম ওহিদুজ্জামানকে সর্বসম্মতিক্রমে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়। একইসাথে কেন তাঁকে স্থায়ী বহিষ্কার করা হবে না সেইমর্মে আগামী ১০ দিনের মধ্যে ব্যাখ্যা চেয়ে নোটিশ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অপরদিকে তেরখাদা উপজেলা আওয়ামী লীগ একটি গুরুত্বপূর্ণ সাংগঠনিক ইউনিট হওয়ায় উপজেলা শাখার বর্তমান কমিটির ০১ নং সহ সভাপতিকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এছাডাও আগামী সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহে বর্ধিত সভার আহবান করার সিদ্ধান্ত গৃহীত হয়। জেলার বিভিন্ন উপজেলার কিছু অভিযোগ, যা আগামী মিটিং এ এজেন্ডা আকারে আনা হবে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন