bangladesh
 21 Sep 19, 08:39 PM
 13             0

আগামীকাল থেকে জাবিতে ভর্তি পরীক্ষা শুরু॥  

আগামীকাল থেকে জাবিতে ভর্তি পরীক্ষা শুরু॥   

জাবি প্রতিনিধিঃ রাত পোহালেই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শুরু হতে যাচ্ছে ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। ‘এ’ ইউনিটের (গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ) পরীক্ষার মধ্য দিয়ে আগামীকাল রবিবার থেকে এ ভর্তি পরীক্ষা শুরু হবে। এ বছর সর্বমোট ১৮৮৯ আসনের বিপরীতে পরীক্ষায় অংশগ্রহণ করবে ৩ লাখ ৫৯ হাজার ৯৬২ জন শিক্ষার্থী। এ হিসেবে প্রতি আসনের জন্য ভর্তিযুদ্ধে অবতীর্ণ হবে ১৯১ জন ভর্তিচ্ছু।


ভর্তি পরীক্ষা সংক্রান্ত সকল কাজ ইতোমধ্যে শেষ হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) ও ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সদস্য সচিব আবু হাসান। তিনি জানান, ভর্তি পরীক্ষা আয়োজনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আগামীকাল থেকে পরীক্ষা শুরু হয়ে চলবে ১ অক্টোবর পর্যন্ত। আশা করছি কোনো ধরনের সমস্যা ছাড়াই সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।


তিনি আরও জানান, ইতোমধ্যে ভর্তি পরীক্ষা পরিচালনা সংক্রান্ত ওয়েবসাইটে ‘এ’ এবং ‘এইচ’ ইউনিটের আসন বিন্যাস প্রকাশ করা হয়েছে। ‘এ’ ইউনিটের (গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদের) পরীক্ষা মোট ছয়টি শিফটে অনুষ্ঠিত হবে। ২২ সেপ্টেম্বর (রবিবার) ১ম শিফটে (সকাল ৯টা – ১০টা) ১১০০০১ – ১১৮৫২৩, ২য় শিফটে (সকাল ১০:২৫ – ১১:২৫) ১১৮৫২৫ – ১২৭০২৬, ৩য় শিফটে (সকাল ১১:৫০ – ১২:৫০) ১২৭০২৭ – ১৩৫৫৫২, ৪র্থ শিফটে (বেলা ১:৫০ – ২:৫০) ১৩৫৫৫৩- ১৪৪০৬৩, ৫ম শিফটে (বিকেল ৩:১৫ – ৪:১৫) ১৪৪০৬৪ – ১৫২৫৯৭ এবং ৬ষ্ঠ শিফটে (বিকেল ৪:৪০ – ৫:৪০) ১৫২৫৯৮- ১৬১১৫১ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')