News71.com
 Bangladesh
 02 Jul 17, 11:13 PM
 123           
 0
 02 Jul 17, 11:13 PM

গত জুন মাসেই বিজিবির অভিযানে প্রায় ৬৮ কোটি টাকার চোরাচালান পণ্য ও মাদক দ্রব্য আটক।।  

গত জুন মাসেই বিজিবির অভিযানে প্রায় ৬৮ কোটি টাকার চোরাচালান পণ্য ও মাদক দ্রব্য আটক।।   

নিউজ ডেস্কঃ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) জুন মাসে সীমান্ত এলাকাসহ সারা দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৬৮ কোটি ৭৮ লাখ ৮৯ হাজার টাকা মূল্যের চোরাচালান পণ্য ও মাদক দ্রব্য আটক করেছে। আটককৃত মাদকের মধ্যে রয়েছে ৮০ লাখ ২০ হাজার ৭২৩ পিস ইয়াবা ট্যাবলেট,১২ হাজার ৯৬৯ বোতল বিদেশি মদ,৪৮৮ লিটার বাংলা মদ,১৭ হাজার ৯২ বোতল ফেনসিডিল,৫৯৫ কেজি গাঁজা,২ কেজি ৪৩৬ গ্রাম হেরোইন,১ হাজার ৫০৮ টিএ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট,১ লাখ ১২ হাজার ১০৫টি ইনজেকশন,১২ লাখ ২৬ হাজার ৬১০ টি অন্যান্য ট্যাবলেট।

এ ছাড়াও চোরাচালান দ্রব্যের মাধ্যে ১৬ হাজার ৭৩৩ পিস শাড়ী,৪ হাজার ৩৪ পিস থ্রিপিস/শার্টপিস,২হাজার ১৭৯ মিটার থান কাপড়,৫০৯ তৈরী পোশাক,৩৪ হাজার ২১ সিএফটি কাঠ ও ১ কেজি ১৭০ গ্রাম স্বর্ণালংকার।এ সময় বিজিবির অভিযানে মাদক পাচারসহ অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ১৭৬ জন এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১০৬ জন বাংলাদেশি নাগরিককে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে।

এছাড়া ভারত হতে বাংলাদেশে অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে পাঁচজন ভারতীয় নাগরিককে আটক করা হয়েছে। এর মধ্যে চারজনকে বিএসএফ’র নিকট হস্থান্তর ও একজনকে থানায় সোপর্দ করা হয়েছে। এদিকে বাংলাদেশ-মায়ানমার সীমান্তে ১৯ জন মায়ানমার নাগরিকের অবৈধ অসুপ্রবেশ প্রতিহত করা হয়েছে। উল্লেখ্য,চলতি বছরের জানুয়ারি হতে জুন মাস পর্যন্ত বিজিবি ৬৯৮ কোটি ৮৬ লাখ ৬৪ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদক দ্রব্য আটক করতে সক্ষম হয়েছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন