News71.com
 Bangladesh
 01 Jul 17, 09:54 PM
 162           
 0
 01 Jul 17, 09:54 PM

বরিশাল থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে ১৭টি যাত্রীবাহী জাহাজ।।

বরিশাল থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে ১৭টি যাত্রীবাহী জাহাজ।।

নিউজ ডেস্কঃ বরিশাল নদী বন্দরে আজও ঢাকামুখী যাত্রীদের উপচে পড়া ঢল দেখা গেছে। তবে গত শুক্রবারের চেয়ে তুলনামূলক ভীড় কম দেখা গেছে। আজ সন্ধ্যার পর বরিশাল নদী বন্দর থেকে ১৫টি বেসরকারি ও ব্যক্তি মালিকানাধীন এবং ২টি সরকারি জাহাজ বরিশাল থেকে টইটুম্বুর যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে। আগামী দুই-একদিন ঈদের ভীড় অব্যাহত থাকতে পারে বলে ধারণা করছেন পারাবত লঞ্চ কোম্পানীর বরিশাল অফিস ম্যানেজার খাজা মো. ইকবাল।

এদিকে লঞ্চগুলোতে অতিরিক্ত যাত্রী বোঝাই রোধে নদী বন্দরে কাজ করছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। অপরদিকে নদী বন্দরের আইন এবং শৃঙ্খলা রক্ষায় কাজ করছে নৌ ও মেট্রোপলিটন পুলিশ এবং বিআইডবিøউটিএ। সবার সার্বিক প্রচেস্টায় ঢাকামুখি যাত্রীদের নিরাপদ যাত্রা নিশ্চিত করা হচ্ছে বলে জানিয়েছেন বরিশাল নদী বন্দরের ট্রাফিক বিভাগের উপ-পরিচালক আজমল হুদা মিঠু। ২৭ জুন ঈদের ছুটি শেষ হলেও ‘ঈদের আমেজ এখনও কাটেনি। ঈদের পরদিন থেকে মানুষ কর্মস্থলে ছুটলেও বরিশাল সহ দক্ষিণাঞ্চলের কর্মস্থলমুখী মানুষের চাপ বেড়েছে শুক্রবার থেকেই। আজ শনিবারও ঢাকামুখী মানুষের ঢল দেখা গেছে নদী বন্দরে। নদী বন্দরে ভ্রাম্যমাণ আদালতের দায়িত্বরত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুখময় সরকার বলেন,অতিরিক্ত যাত্রী বোঝাইয়ের আশংকায় সবগুলো লঞ্চকে রাত ৮টার আগেই বন্দর ত্যাগ করাতে বাধ্য করেছেন।

এদিকে নদী বন্দরের আইন ও শৃঙ্খলা রক্ষায় সবার সম্মিলিত প্রচেষ্টায় নানা পদক্ষেপ নেয়ার কথা জানিয়েছেন বরিশাল নৌ পুলিশের অতিরিক্ত সুপার আব্দুল মোতালেব এবং বিআইডব্লিউটিএ'র নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উপ-পরিচালক আজমল হুদা মিঠু। বেসরকারী নৌযান ছাড়াও সরকারি এমভি বাঙ্গালী এবং এমভি মধুমতিও সন্ধ্যায় পরিপূর্ণ যাত্রী নিয়ে বরিশাল নদী বন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে। বরিশাল নদী বন্দর ছাড়াও দক্ষিনাঞ্চলের ৬ জেলা,বাগেরহাট ও মাদারীপুর সহ বিভিন্ন উপজেলা থেকে শতাধিক লঞ্চ টইটুম্বুর যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে বলে জানিয়েছেন লঞ্চ মালিক সমিতি কেন্দ্রিয় কমিটির সহ-সভাপতি মো. সাইদুর রহমান রিন্টু।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন