News71.com
 Bangladesh
 28 Feb 16, 06:07 AM
 805           
 0
 28 Feb 16, 06:07 AM

তারেকের বিরুদ্ধে সমন লন্ডনের ঠিকানায় চিঠি পৌঁছানোর বিষয়টি জানাতে নির্দেশ হাইকোর্টের ।।

তারেকের বিরুদ্ধে সমন লন্ডনের ঠিকানায় চিঠি পৌঁছানোর বিষয়টি জানাতে নির্দেশ হাইকোর্টের ।।

নিউজ ডেস্ক : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা অর্থ পাচার মামলার সমন জারির চিঠি লন্ডনের ঠিকানায় পৌঁছানো হয়েছে কি না, তা আগামী তিন দিনের মধ্যে নিশ্চিত করতে ঢাকার মুখ্য মহানগর হাকিমকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে খালাসের রায়ের বিরুদ্ধে দুদকের করা আপিলের শুনানির জন্য আগামী ৩ মার্চ দিন ধার্য করা হয়েছে।

আজ রোববার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. আমির হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এসব আদেশ দেন। দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বিষয়টি জানিয়েছেন। অর্থ পাচার (মানি লন্ডারিং) মামলায় খালাসের রায়ের বিরুদ্ধে দুদকের করা আপিলের পর ২০১৪ সালের ১৯ জানুয়ারি হাইকোর্ট তারেক রহমানকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দেন।

উল্লেখ্য গত ২০১৩ সালের ১৭ নভেম্বর তারেক রহমানকে বেকসুর খালাস দিয়ে তাঁর বন্ধু গিয়াসউদ্দিন আল মামুনকে অর্থ পাচার মামলায় সাত বছরের কারাদণ্ড দেন ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালত। রায়ে কারাদণ্ডের পাশাপাশি মামুনকে ৪০ কোটি টাকা জরিমানাও করা হয়।

মামলার অভিযোগে বলা হয়, গাজীপুরের টঙ্গীতে প্রস্তাবিত ৮০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র স্থাপনের কাজ পাইয়ে দেওয়ার জন্য নির্মাণ প্রতিষ্ঠান ‘কনস্ট্রাকশন কোম্পানি লিমিটেড’-এর মালিক খাদিজা ইসলামের কাছ থেকে গিয়াসউদ্দিন আল মামুন ২০ কোটি ৪১ লাখ ২৫ হাজার ৮৪৩ টাকা নেন। সিঙ্গাপুরে ওই টাকা লেনদেন হয়।

এর পর মামুন ওই অর্থ সিঙ্গাপুরের ক্যাপিটাল স্ট্রিটের সিটিব্যাংক এনএতে তার অ্যাকাউন্টে জমা করেন। এ টাকার মধ্যে তারেক রহমান তিন কোটি ৭৮ লাখ টাকা খরচ করেন। ক্যান্টনমেন্ট থানায় তাঁদের বিরুদ্ধে ২০০৯ সালের ২৬ জুলাই মামলা করে দুদক।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন