News71.com
 Bangladesh
 24 May 20, 06:40 PM
 825           
 0
 24 May 20, 06:40 PM

অনুদানের দাবীতে সিলেটে পরিবহন শ্রমিকদের দুপক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া॥

অনুদানের দাবীতে সিলেটে পরিবহন শ্রমিকদের দুপক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া॥

নিউজ ডেস্কঃ সিলেটে পরিবহন শ্রমিকদের দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় ইটপাটকেল নিক্ষেপ, লাঠিসোঁটা নিয়ে একে অন্যকে ধাওয়া করেন শ্রমিকেরা। এতে কয়েকজন শ্রমিক আহত হওয়ার খবর পাওয়া গেছে। শনিবার দুপুরে সিলেটের দক্ষিণ সুরমার কদমতলী কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সিলেট-ঢাকা মিতালী বাস সার্ভিস এবং আন্তঃজেলা বাসশ্রমিকদের মধ্যে এ ঘটনা ঘটেছে।

স্থানীয় ও পরিবহন শ্রমকিদের সূত্রে জানা গেছে, লকডাউনে পরিবহন বন্ধ রয়েছে। এতে পরিবহন শ্রমিকেরা কর্মহীন হয়ে প্রায় অসহায় জীবন যাপন করছেন। এমন অবস্থায় শ্রমিক ইউনিয়নের তহবিল থেকে অনুদানের জন্য জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদের কাছে দাবি জানান। তবে তিনি শ্রমিকদের সংগঠনের পক্ষ থেকে সহায়তা দিতে অপারগতা প্রকাশ করেন। পরিবহন শ্রমিকেরা বলেন, ‘পরিবহন চালু অবস্থায় নিয়মিত চাঁদা দিয়ে শ্রমিকদের কল্যাণ করে আসছি। ফলে সংগঠনের তহবিলে প্রায় তিন কোটি টাকা রয়েছে।’

শ্রমিকদের তহবিলের টাকা আপৎকালীন সাহায্য দেওয়ার দাবিতে শনিবার দুপুরে মানববন্ধনের আয়োজন করেছিলেন শ্রমিকেরা। এতে পরিবহন শ্রমিক ইউনিয়নের একটি পক্ষ এতে হামলা চালায়। এতে দুপক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। সিলেটের দক্ষিণ সুরমা থানার সহকারী কমিশনার (এসি) মো. ইসমাইল বলেন, ‘খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আমরা শ্রমিকদের দুই পক্ষকে ঈদের পরে বিষয়টি বসে সমাধানের কথা বলেছি। দুই পক্ষই এতে সম্মত হয়েছে।’ সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদের ব্যবহৃত মুঠোফোনে ফোন দেওয়া হলে তিনি ধরেননি।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন