খেলা
 27 Nov 16, 07:07 PM
Print
 301             3

অ্যাডিলেড টেস্ট জিতে হোয়াইটওয়াশ এড়ালো অস্ট্রেলিয়া ।।

অ্যাডিলেড টেস্ট জিতে হোয়াইটওয়াশ এড়ালো অস্ট্রেলিয়া ।।

স্পোর্টস ডেস্কঃ  দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অ্যাডিলেড টেস্ট জিতে হোয়াইটওয়াশ এড়ালো স্বাগতিক অস্ট্রেলিয়া। সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট ৭ উইকেটে জিতেছে অসিরা। তারপরও তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিয়েছে দক্ষিণ আফ্রিকা।

নিজেদের প্রথম ইনিংসে ৯ উইকেটে ২৫৯ রান তুলে ইনিংস ঘোষণা করে দক্ষিণ আফ্রিকা। এরপর নিজেদের ইনিংসে ৩৮৩ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। ফলে প্রথম ইনিংসে ১২৪ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিন শেষে ৬ উইকেটে ১৯৪ রান তুলে প্রোটিয়ারা। তাই ৪ উইকেট হাতে নিয়ে ৭০ রানে এগিয়ে থেকে চতুর্থ দিনের (আজ) খেলা শুরু করে দক্ষিণ আফ্রিকা। কিন্তু বাকী ৪ উইকেটের বিনিময়ে মাত্র ৫৬ রান যোগ করতে সমর্থ হয় প্রোটিয়ারা।  

৮১ রানে নিয়ে শুরু করে, ঠিকই টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় ও অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম সেঞ্চুরি তুলে নেন দক্ষিণ আফ্রিকার স্টিফেন কুক। ৮টি চারে ২৪০ বলে ১০৪ রান করেন কুক। লোয়ার-অর্ডারেও কেউই বড় ইনিংস খেলতে পারেননি। ফলে দ্বিতীয় ইনিংসে ২৫০ রানে অলআউট হয়ে, অস্ট্রেলিয়ার সামনে ১২৭ রানের টার্গেট দেয় দক্ষিণ আফ্রিকা।

সেই টার্গেট ৩ উইকেট হারিয়ে স্পর্শ করে ফেলে অস্ট্রেলিয়া। ম্যাট রেনশ ৩৪, ডেভিড ওয়ার্নার ৪৭ ও অধিনায়ক স্টিভেন স্মিথের ৪০ রানে ভর করে জয়ের স্বাদ পায় অসিরা। ম্যাচের সেরা হয়েছেন অস্ট্রেলিয়ার উসমান খাজা। আর সিরিজ সেরা হন দক্ষিণ আফ্রিকার ভারনন ফিলান্ডার।

সংক্ষিপ্ত স্কোর :

দক্ষিণ আফ্রিকা : ২৫৯/৯ডি. ও ২৫০/১০, ৮৫.২ ওভার (কুক ১০৪, আমলা ৪৫, স্টার্ক ৪/৮০)।

অস্ট্রেলিয়া : ৩৮৩ ও ১২৭/৩, ৪০.৫ ওভার (ওয়ার্নার ৪৭, স্মিথ ৪০, অ্যাবট ১/২৬)।

ম্যান অব দ্য ম্যাচ : উসমান খাজা (অস্ট্রেলিয়া)।

ম্যান অব দ্য সিরিজ : ভারনন ফিলান্ডার (দক্ষিণ আফ্রিকা)।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন