আন্তর্জাতিক
 27 May 16, 07:33 PM
Print
 20384             1

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কলকাতা আসতেই হবে, আমি কলকাতায় ডেকে এনে তাকে সংবর্ধনা দিব।। শিল্পমন্ত্রী আমুকে জানালেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কলকাতা আসতেই হবে, আমি কলকাতায় ডেকে এনে তাকে সংবর্ধনা দিব।। শিল্পমন্ত্রী আমুকে জানালেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি

আন্তর্জাতিক ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কলকাতায় আসতেই হবে বলে জোর আবদার জানিয়েছেন দ্বিতীয়বারের মতো শপথ নেয়া পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তৃনমুল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ শুক্রবার দুপুরে ভারতের পূর্বের রাজ্য কলকাতার রেড রোডে শপথ অনুষ্ঠানে বাংলাদেশের শিল্পমন্ত্রী আমির হোসেন আমুকে এ কথা বলেন তিনি।

তৃনমুলনেত্রী মমতা বন্দোপধ্যায় আবেগঘন ভাষায় বাংলাদেশের শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর হাত ধরে আবদারের সুত্রে বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কলকাতায় আসতেই হবে। তাকে আমি কলকাতায় ডেকে এনে সংবর্ধনা দেব। এ সময় তিনি বাংলাদেশের শিল্পমন্ত্রীর মাধ্যমে বাংলাদেশের সকল সাধারন মানুষ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পশ্চিমবঙ্গের তরফ থেকে শুভেচ্ছা জানান ।

উল্লেখ্য আজ শুক্রবার মুখ্যমন্ত্রী হিসেবে দ্বিতীয় মেয়াদে মমতা শপথ নেয়ার আগেই গতকাল বৃহস্পতিবার রাতে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবার আগেই বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে পদ্মার ইলিশ ও মিষ্টি পাঠিয়ে মমতাকে শুভেচ্ছা বার্তা দেন । বাংলাদেশের প্রধানমন্ত্রীর পক্ষে তৃণমূল নেত্রীর হাতে ইলিশ মিষ্টি তুলে দেন বাংলাদেশ উপহাইকমিশনের ডেপুটি হাইকমিশনার জকি আহাদ। এসময় মমতা তার সঙ্গে প্রায় ১৫ মিনিট একান্তে কথা বলেন।

পরে সাংবাদিকদের বাংলাদেশের উপ রাস্ট্রদুত জকি আহাদ জানান, "পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মাননীয়া মমতা ব্যানার্জি পদ্মার ইলিশ ও মিষ্টি পেয়ে খুবই খুশি হয়েছেন। তিনি বাংলাদেশের সম্পর্কে খোঁজখবর নিয়েছেন তিনি। আগামী দিনে প্রতিবেশী দুই বাংলার মধ্যে আরও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক স্থাপনের আশ্বাসও দিয়েছেন তিনি।"

জানা গেছে বাংলাদেশের প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ২০ কেজি ইলিশ মাছ উপহার দেয়া হয়েছে মুখ্যমন্ত্রী মমতাকে। বাংলাদেশ থেকে পেটিতে করে এই ইলিশ মাছ আনা হয় কলকাতায়। মমতাকে দেয়া উপহার প্রসঙ্গে বাংলাদেশের শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বিমানবন্দরে ভারতীয় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, “বাংলাদেশের মানুষের ভালোবাসা ও শুভেচ্ছা নিয়ে এসেছি।”

উল্লেখ্য আজ আজ কলকাতার ঐতিহাসিক রেড রোডে মমতা বন্দ্যোপাধ্যায়ের শপথ অনুষ্ঠানে বাংলাদেশ সরকারের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামিলীগের বর্ষীয়ান নেতা , প্রধানমন্ত্রী শেখ হাসিনার মন্ত্রীসভার সিনিয়র সদস্য শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

Comments

bidyut

2016-05-30 01:10:41


Dada puray jos.I like u...............post

নিচের ঘরে আপনার মতামত দিন