বাংলাদেশ রাজশাহী
 10 Oct 17, 08:11 AM
Print
 78             0

আজ বিকেলে রাজশাহীতে হঠাৎ ঘূর্ণিঝড় ।। ১০টি গ্রাম লণ্ডভণ্ড, একজনের মৃত্যু  

আজ বিকেলে রাজশাহীতে হঠাৎ ঘূর্ণিঝড় ।। ১০টি গ্রাম লণ্ডভণ্ড, একজনের মৃত্যু   

নিউজ ডেস্কঃ রাজশাহীর বাঘা ও পুঠিয়ায় আজ মঙ্গলবার দুপুরে হঠাৎ করে ঘূর্ণিঝড় বয়েগেছে।এই ঝড়ে অন্তত ১০টি গ্রাম লণ্ডভণ্ড হয়ে গেছে। এসব গ্রামের প্রায় ৪০০ বাড়ি ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। ঝড়ের কবলে পড়ে আতঙ্কে মারা গেছেন এক ব্যক্তি। গ্রামগুলোর অনেক গাছপালা উপড়ে গেছে। ধান,কলাসহ বিভিন্ন ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। ঝড়ে নিহত ওই ব্যক্তি হলেন বাঘা উপজেলার গোচর গ্রামের বাসিন্দা সাদের আলী সাদের আলী (৫৫)। তিনি সাইকেলে চড়ে বাড়ি ফেরার পথে উপজেলার আড়ানী বাজার ঝড়ের কবলে পড়ে মারা যান।

বাউসা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুর রহমান জানান, তার ইউনিয়নে প্রায় ২০০ বাড়িঘর ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ছাড়া ফসল ও গাছপালার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা জানান, ঝড়ে ক্ষতিগ্রস্ত বাড়ি ও ফসলের পরিমাণ নির্ণয় করে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের ব্যবস্থা করা হবে। এদিকে,পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মাহমুদ জানান,তার উপজেলায়ও ঝড়ে অন্তত শতাধিক বাড়িঘর লণ্ডভণ্ড হয়েছে। এসব ক্ষতিগ্রস্তদের মাঝে সহায়তা প্রদানের ব্যবস্থা নেওয়া হবে।

প্রত্যক্ষদর্শীরা জানায়,আজ মঙ্গলবার সকাল থেকেই বৃষ্টি হচ্ছিল। এরই মধ্যে দুপুর ১২টার দিকে দক্ষিণ-পূর্ব দিক থেকে হঠাৎ ঝড় শুরু হয়। ঝড়ের গতিবেগ দেখে লোকজন আতঙ্কিত হয়ে পড়েন। প্রায় পাঁচ মিনিটের এই ঝড়ে বাঘা উপজেলারই অন্তত সাড়ে ৩০০ বাড়িঘর লণ্ডভণ্ড হয়ে যায়। গ্রামগুলো হলো উপজেলার বাউসা ইউনিয়নের দিঘা,বাউসা ও খাগড়বাড়িয়া,আড়ানী ইউনিয়নের নুননগর,ঝিনা ও আড়ানী পৌর এলাকার গোচর ও খয়েরমিল মহল্লা। বাঘার ঝিনা গ্রামের হযরত আলী বলেন,এমন ঝড় গত কয়েক বছরে দেখিনি। এই ঝড়ে ঝিনা গ্রামসহ আশপাশের আরও অন্তত আটটি গ্রামের শত শত বাড়িঘর তছনছ হয়ে গেছে। ঝড়ে ধান, কলা, পেঁপেসহ বিভিন্ন ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। এ ছাড়া আম, লিচুসহ বিভিন্ন ফলদ গাছও উপড়ে গেছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন