বাংলাদেশ
 26 Jan 16, 12:51 PM
Print
 30827             0

বাংলাদেশের সকল উন্নয়ন কর্মকান্ডের অংশীদার পুলিশ বাহিনী ।। প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বাংলাদেশের সকল উন্নয়ন কর্মকান্ডের অংশীদার পুলিশ বাহিনী ।। প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিউজ ডেস্ক : বাংলাদেশ পুলিশের বাৎসরিক সর্ববৃহত আয়োজন পুলিশ সপ্তাহ ২০১৬ উদ্বোধিত হয়েছে। বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিছুক্ষন আজ মঙ্গলবার সকালে রাজধানির রাজারবাগ কেন্দ্রিয় পুলিশ লাইন মাঠে সপ্তাহ ব্যাপি এ আয়োজনের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন ঘোষনা করেন। এসময় বংলাদেশ সরকারের মন্ত্রী সভার সদস্যবৃন্দ, জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ , জাতীয় পর্টির চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাদ সহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, সুধিবৃন্দ ,পদস্থ সামরিক বেসামরিক কর্মকর্তাবৃন্দ ও বিভিন্ন পর্যায়ের পুলিশ কর্মকর্তা ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

পুলিশ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আইনশৃক্ষলা রক্ষায় বাংলাদেশ পুলিশ বাহিনীর সদস্যদের ভূমিকার ভূয়সী প্রসংশা করে বলেন "দেশের আজকের এই উন্নয়নে পুলিশের ভুমিকা গুরুত্বপূর্ন । কারন আইনশৃক্ষলা ভাল না থাকলে কোন উন্নয়নমুলক কাজই করা সম্ভব হয়না। তাই আমাদের উন্নয়ন কর্মকান্ডের অন্যতম অংশিদার পুলিশ বাহিনীর সদস্যরা । অনুষ্ঠানে গত এক বছরে দেশের বিভিন্ন স্তরে আইনশৃক্ষলা রক্ষায় কৃতিত্বপূর্ন অবদানের ও সেবা মুলক কাজকর্মের জন্য শতাধিক পুলিশ কর্মকর্তা ও কর্মচারিকে পদক দেয়া হয়।

পুলিশের সর্বোত্তম পদক হচ্ছে বাংলাদেশ পুলিশ পদক বা বিপিএম। আইনশৃক্ষলা রক্ষায় সাহসিকতাপূর্ন কাজের জন্য ২০ জন বিপিএম সাহসিততা আর সেবামুলক কাজের জন্য ২০ জন বিপিএম সেবা পদক দেয়া হয়েছে। বাকিদের দেওয়া হয়েছে দ্বিতীয় সর্বোচচ পুলিশ পদক প্রেসিডন্ট পুলিশ পদক পিপিএম। এক্ষেত্রেও পদককে সাহসিকতা ও সেবা দুটি শ্রেণীতে বিভক্ত করা হয়েছে। এছাড়াও সহস্রাধিক পুলিশ কর্তাদের কৃতিত্বপূর্ন কাজের জন্য আইজি ব্যাজ দেওয়া হয়েছে।

পদক নির্বাচন ও প্রদান কমিটির সভাপতি বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি ( অ্যাডমিন ও অপারেশান ) মো: মোখলেসুর রহমান পদকপ্রাপ্তদের অভিনন্দন জানিয়ে news71 কে জানিয়েছন পদকের জন্য বাছাই করা সত্যি খুব কঠিন কাজ। সাম্প্রতিক সময়ে আমাদের পুলিশের বিভিন্ন স্থরে অনেক বড় বড় অর্জন রয়েছে। সীমিত সংখ্যক পদক নিয়ে সকলকে খুশী করা সম্ভব নয়। এবার পদক পাননি এমন অনেক পুলিশ কর্মকর্তা ও সদস্য রয়েছেন যারা তাদের কাজের স্বীকৃতি স্বরুপ পদকের দাবীদার। কিন্ত এত সীমিত সংখ্যক পদক নিয়ে সকলের প্রত্যাশা পুরন সম্ভব হয়না। তিনি বলেন তার পরও আমরা চেষ্টা করেছি নিরপেক্ষ ভাবে কাজের মুল্যায়ন করে পদক প্রাথীদের নির্বাচন করতে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন