বাংলাদেশ
 19 Apr 16, 12:43 PM
Print
 37753             1

আওয়ামিলীগের কেন্দ্রীয় সন্মেলনে থাকবে চমক ।। নেতৃত্বে আসছেন জয় ও ববি.....

আওয়ামিলীগের কেন্দ্রীয় সন্মেলনে থাকবে চমক ।। নেতৃত্বে আসছেন জয় ও ববি.....

নিউজ ডেস্কঃ আসন্ন ২০তম জাতীয় কাউন্সিলে চমক দেখাবে আওয়ামী লীগ। ভিশন-২০৪১ বাস্তবায়নকে টার্গেটে রেখে মূল্যায়ন করা হবে দলের ত্যাগী তরুণ ও নারী নেতাদের। এমন খবর ফাঁস হওয়ায় দলটির সভাপতির রাজনৈতিক কার্যালয় ধানমন্ডির ৩ নম্বর কার্যালয়ে বাড়ছে নব্য আওয়ামী লীগের আনাগোনা। আগামী ১০ ও ১১ জুলাই আওয়ামী লীগের কাউন্সিল হওয়ার কথা রয়েছে।

জানা গেছে, গঠনতন্ত্র সংযোজন-বিয়োজনসহ কেন্দ্রীয় নের্তৃত্ব ঢেলে সাজানোর মধ্যদিয়ে আগামী কাউন্সিলে দলের ত্যাগি, তরুণ ও নারী নের্তৃত্বের প্রাধান্য দেয়ার কথা ভাবছেন দলীয় প্রধান শেখ হাসিনা। তিনি মনে করেন, আগামী দিনের নের্তৃত্বে মেধাবী, সৎ, ত্যাগী, তরুণ ও নারীদের সুযোগ দিলে দলের পাশাপাশি জাতি উপকৃত হবে। তাই দলের জাতীয় কাউন্সিলে এমন নের্তৃত্ব আনা হবে বলে দলটির সংশ্লিষ্ট সূত্র দাবি করেছেন। আর নিজের পুত্র ও তার তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এবং শেখ রেহেনার পুত্র রেদওয়ান মুজিব সিদ্দিকী ববির রাজনীতিতে আসার বিষয়টি তাদের উপর ছেড়ে দিয়েছেন বলে দলের নেতাদের একাধিকবার জানিয়েছেন।

আরো জানা গেছে, বিশ্ব রাজনীতির প্রতি নজর রেখেই আওয়ামী লীগকে ঢেলে সাজাতে চান শেখ হাসিনা। উন্নত বাংলাদেশ গঠন ও বিশ্ব পরিমন্ডলে নিজেদের জানান দিতে তরুণ রাজনীতিবিদদের সামনে কাতারে নিয়ে আসতে চান তিনি। শেখ হাসিনা ২০০৯ সালের ৬ জানুয়ারি ক্ষমতায় আসার পর দলের প্রবীণ সদস্যদের পাশাপাশি সরকার পরিচালনায় মন্ত্রিসভা ও বিভিন্ন দফতরে তরুণদের জায়গা করে দেন। এরই অংশ হিসেবে শেখ হাসিনা এবারের কাউন্সিলের মধ্য দিয়ে মন্ত্রিসভার মতোই আগামী দিনের দলে প্রবীণদের পাশাপাশি দক্ষ, যোগ্য, ত্যাগী, মেধাবী, পরিশ্রমী তরুণ নেতাদের প্রাধান্য দেবেন বলেও দলের সিনিয়র নেতাদের সঙ্গে আলোচনা করেছেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন