News71.com
 Bangladesh
 12 Apr 21, 07:09 PM
 45           
 0
 12 Apr 21, 07:09 PM

অনিয়মের অভিযোগ।। বায়রা নির্বাচনের পুনঃতফসিল দাবি সম্মিলিত গণতান্ত্রিক জোট প্যানেলের

অনিয়মের অভিযোগ।। বায়রা নির্বাচনের পুনঃতফসিল দাবি সম্মিলিত গণতান্ত্রিক জোট প্যানেলের

নিউজ ডেস্কঃ জনশক্তি রফতানিকারকদের সংগঠন বায়রার ভোটার তালিকায় ব্যাপক অনিয়ম ও ত্রুটি থাকার অভিযোগ করেছে সংগঠনের গুরুত্বপূর্ণ প্যানেল সম্মিলিত গণতান্ত্রিক জোট। অভিযোগ করা হয়েছে, ভোটার তালিকায় কোন কারণ ছাড়া অনেককে বাদ দেয়া হয়েছে। আবার অনিয়মের মাধ্যমে অনেককে ভোটার করা হয়েছে। বায়রা নির্বাচনী আপীল বোর্ডের বিরুদ্ধে পক্ষপাতমূলক আচরণের অভিযোগ তুলে পুনঃতফসিলের দাবি জানিয়েছেন প্যানেল নেতারা। সোমবার ঢাকা রিপোর্টাস ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বায়রার সম্মিলিত গণতান্ত্রিক জোটের প্যানেল প্রধান ও বায়রার সাবেক মহাসচিব রুহুল আমিন স্বপন বলেন, গত ২৫ এপ্রিল প্রকাশিত বায়রা নির্বাচন খসড়া ভোটার তালিকায় আমার নামসহ সম্মিলিত গণতান্ত্রিক জোটের আরো ২৭ জনের নাম অন্তর্ভুক্ত ছিল। কিন্তু অবাক করার মতো বিষয় হলো, ৬ এপ্রিলে প্রকাশিত চূড়ান্ত ভোটার তালিকায় আমিসহ বায়রার গুরুত্বপূর্ণ ও সিনিয়র ব্যবসায়িদের নাম অন্তর্ভুক্ত করা হয়নি।

অথচ ট্রেড অর্গানাইজেশন অর্ডিন্যান্স বিধিতে স্পষ্ট উল্লেখ আছে যে, নির্বাচন আপিল বোর্ড কর্তৃক ভোটার তালিকা সংক্রান্ত কোন সিদ্ধান্ত নেয়ার আগে সংশ্লিষ্ট পক্ষসমূহকে তাদের পক্ষের দলিল বা তথ্য উপস্থাপনের জন্য যুক্তি সংগত সুযোগ দিতে হবে। অথচ আমাদের ক্ষেত্রে কোন আইন ও নিয়মের তোয়াক্কা না করে, প্রাথমিক ভোটার তালিকায় অন্তর্ভূক্ত সত্বেও চূড়ান্ত ভোটার তালিকা হতে উদ্দেশ্যমূলকভাবে আমাদের ২৮ ভোটারের নাম বাদ দেয়া হয়েছে।

বায়রা নির্বাচনী আপিল বোর্ডের পক্ষপাত তুলে ধরে তিনি বলেন, বায়রার কল্যাণ তহবিলের বকেয়া পরিশোধ না করলে কোন বায়রা সদস্য ভোটার হতে পারবেন না, অথচ বকেয়া পরিশোধ করেন নাই, এমন ৬৫ জনকে চূড়ান্ত ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে। পক্ষান্তরে আমাদের চাঁদা বকেয়া না থাকা সত্বেও চূড়ান্ত ভোটার তালিকা থেকে বাদ দেয়া হয়েছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন