News71.com
 Bangladesh
 27 Oct 20, 10:15 PM
 255           
 0
 27 Oct 20, 10:15 PM

চট্টগ্রামের রিয়াজুদ্দিন বাজারে আলুর দাম বেশি রাখায় ১০ আড়তদারকে জরিমানা।।

চট্টগ্রামের রিয়াজুদ্দিন বাজারে আলুর দাম বেশি রাখায় ১০ আড়তদারকে জরিমানা।।

নিউজ ডেস্কঃ চট্টগ্রামের রিয়াজুদ্দিন বাজারে অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এ সময় সরকারের নির্ধারিত ৩০ টাকা কেজি দরের আলু ৪০ টাকারও বেশি মূল্য রাখায় দশ আড়তদারকে প্রায় দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (২৫ অক্টোবর) সকাল ৯ টা থেকে দুপুর পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুকের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

অভিযান পরিচালনাকারী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, সরকার পাইকারি ক্ষেত্রে আলুর দাম সর্বোচ্চ ৩০ টাকা কেজি নির্ধারণ করে দিলেও আড়তদার ও পাইকারি ব্যবসায়ীরা ৪২ টাকার ওপরে বিক্রয় করছিল। এমনকি খুচরা ব্যাবসায়ীদেরকে কোনো ধরনের বিক্রয় রশিদ দেয়নি। যার ফলে বিক্রয় রশিদ ও ক্রয় রশিদ দেখাতে পারেনি। এতে দশ আড়তদার ও পাইকারি ব্যাবসায়ীকে অর্থদণ্ড করা হয়। দণ্ডিত আড়তদারদের মধ্যে মেসার্স কুমিরা ট্রেডার্সকে ২০ হাজার, রফরফ বাণিজ্যালয়কে ২০ হাজার, মেসার্স মক্কা বাণিজ্যালয়কে ২০ হাজার, মেসার্স মামুন ট্রেডার্সকে ২০ হাজার, মেসার্স মা বিতান ২০ হাজার, মেসার্স কুসুমপুরা বাণিজ্যালয়কে ১০ হাজার, মেসার্স জননী ট্রেডার্সকে ১০ হাজার, মেসার্স দাউদকান্দি বাণিজ্যালয় ১০ হাজার, নিউ রাজমহল বাণিজ্যালয়কে ৫ হাজার, মেসার্স আশীষ লালধর অ্যান্ড ব্রাদার্সকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বদিউল আলম বলেন, আমাদের বাজার মনিটরিং অব্যাহত আছে। তারপরও কিছু অসাধু ব্যাবসায়ী সরকারের বেঁধে দেয়া দামে আলু বিক্রয় না করার অভিযোগ আমাদের কাছে আসে। যার ফলে অভিযানে যারা দোষী তাদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের কারণে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন