Bangladesh
 29 Sep 20, 06:48 PM
 39             0

অবশেষে সাতক্ষীরা মেডিকেলে চালু হচ্ছে জরুরি বিভাগ ।।

অবশেষে সাতক্ষীরা মেডিকেলে চালু হচ্ছে জরুরি বিভাগ ।।

 

 

নিউজ ডেস্কঃ অবশেষে সাতক্ষীরা সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে জরুরি বিভাগ চালুর সিদ্ধান্ত নেয়া হয়েছে। ইন্টার্ন ডাক্তারদের আন্দোলনের মুখে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের হস্তক্ষেপে আলোচনান্তে এ সিদ্ধান্ত নেয়া হয়। আজ মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) সকালে জেলা প্রশাসক, পুলিশ সুপার সিভিল সার্জন ও মেডিকেল কলেজের তত্ত্বাবধায়ক এবং ইন্টার্ন ডাক্তারদের প্রতিনিধির সমন্বয়ে হাসপাতালের সম্মেলন কক্ষে তত্ত্বাবধায়ক ডা. রফিকুল ইসলামের সভাপতিত্বে জরুরি বিভাগ চালুর দাবি নিয়ে আলোচনা এক সভা অনুষ্ঠিত হয়।

 

       

আলোচনা সভায় ইন্টার্ন চিকিৎসকদের শিক্ষা গ্রহণ ও সাতক্ষীরার ২২ লাখ মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে আগামী এক সপ্তাহের মধ্যে জরুরি বিভাগ চালুর সিদ্ধান্ত নেয়া হয়। গত ২৫ সেপ্টেম্বর নন- কোভিডের সাথে জরুরি বিভাগ চালুর দাবিতে ইন্টার্ন ডাক্তাররা কর্ম বিরতিতে যায়। ওই আন্দোলনের ধারাবাহিকতায় গতকাল সোমবার তারা হাসপাতালের বিক্ষোভের প্রদর্শনসহ তত্ত্বাবধায়ক ডা. রফিকুল ইসলাম ও অন্য সব ডাক্তারকে প্রায় ৩ ঘণ্টা অবরুদ্ধ করে রাখে। উভয় পক্ষের আলোচনায় ইন্টার্ন ডাক্তাররা কোভিডের পাশাপাশি নন- কোভিড চিকিৎসা সেবা ও জরুরি বিভাগ চালুর দাবিতে তিন কার্যদিবসের আল্টিমেটাম দেয়া হয়। 

 

পরে আজ সকালে জেলা প্রশাসক, পুলিশ সুপার সিভিল সার্জন ও মেডিকেল কলেজের তত্ত্বাবধায়ক এবং ইন্টার্ন ডাক্তারদের প্রতিনিধির সমন্বয়ে এক সভা আহবান করে বিষয়টি নিষ্পত্তির আশ্বাস দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। ২০১৪-১৫ সালে প্রতিষ্ঠিত এই হাসপাতালে এতদিনেও জরুরি বিভাগ চালু করা হয়নি। যার ফলে ইন্টার্ন শেষ পর্যায়ের শিক্ষার্থীরা হাতে কলমে অনেক কিছু শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে। এছাড়া সাতক্ষীরার ২২ লাখ মানুষ জরুরি চিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছেন। এই দাবি নিয়ে তারা বারবার দেনদরবার করেও কোনো ফল হয়নি।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')