Bangladesh
 29 Sep 20, 06:47 PM
 48             0

নারায়ণগঞ্জে দুই বছরের অপহৃত শিশু উদ্ধার করেছে র্যাব ।।

নারায়ণগঞ্জে দুই বছরের অপহৃত শিশু উদ্ধার করেছে র্যাব ।।

 

নিউজ ডেস্কঃ নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে দুই বছরের একটি শিশুকে অপহরণের তিন দিন পর উদ্ধার করেছে র্যাব। এ ঘটনায় জড়িত অভিযোগে অপহরণকারী স্বামী-স্ত্রীকে গ্রেফতার করা হয়েছে। গতকাল সোমবার (২৮ সেপ্টেম্বর) দিনগত রাতে বন্দর উপজেলার উত্তর লক্ষণখোলা এলাকায় অভিযান চালিয়ে র্যাব অপহৃত শিশুটিকে উদ্ধারসহ দুই অপহরণকারীকে গ্রেফতার করে। র্যাব-১১ সিনিয়র সহকারী পরিচালক মো. জসীম উদ্দিন চৌধুরি জানান, গত ২৬ সেপ্টেম্বর বিকেলে সিদ্ধিরগঞ্জ থানার মিজমিজি এলাকায় গাড়িচালক মিজানুর রহমানের বাসা থেকে তার দুই বছরের ছেলে আবদুল্লাহকে অপহরণ করা হয়। এরপর থেকে অজ্ঞাত এক ব্যক্তি অপহৃত শিশুটির মায়ের মোবাইলে ফোন করে পঞ্চাশ হাজার টাকা মুক্তিপণ দাবি করে।

 

 

একই সাথে অপহরণকারীরা শিশু আব্দুল্লাহকে শারীরিক নির্যাতন করে তার মা বাবার মোবাইলে কল দিয়ে কান্নার শব্দ শোনায় এবং মুক্তিপণ বাবদ দাবীকৃত টাকা না দিলে শিশুটিকে মেরে ফেলবে বলেও হুমকি দেয়া হয়। পরে শিশুটির মা আছমা বেগম ওইদিন রাতে সিদ্ধিরগঞ্জ থানায় এবং র্যাব-১১ প্রধান কার্যালয়ে গিয়ে লিখিত অভিযোগ দেন। অভিযোগ পাওয়ার পর শিশু আব্দুল্লাহকে উদ্ধার করতে র্যাব নানাভাবে তৎপরতা শুরু করে। তিনি আরো জানান, প্রযুক্তির সহায়তায় অপহরণকারীদের অবস্থান শনাক্ত করে তাদের গোয়েন্দা নজরদারিতে রাখে। গত দুইদিন যাবত বেশ কয়েকটি স্থানে অভিযান চালিয়ে সোমবার রাতে বন্দর উপজেলার উত্তর লক্ষণখোলা এলাকা থেকে অপহরণকারী ইমরান হোসেন বাবু ও তার স্ত্রী সানজিদাকে র্যাব গ্রেফতার করে। পরে তাদের স্বীকারোক্তি মতে, অপহরণকারী ইমরান হোসেন বাবুর বোনের বাসা থেকে অপহৃত শিশু আবদুল্লাহকে সুস্থ অবস্থায় উদ্ধার করে তার বাবা-মায়ের কাছে ফিরিয়ে দেয়া হয়।

 

মঙ্গলবার দুপুরে র্যাব-১১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল খন্দকার সাইফুল আলম সংবাদ সম্মেলনে জানান, অপহরণকারী দম্পতি শিশু আবদুল্লাহকে অপহরণের উদ্দেশে পূর্ব পরিকল্পিতভাবে তাদের বাসার পাশাপাশি বাসা ভাড়া নিয়ে বসবাস শুরু করে। তবে আবদুল্লাহর বাবা-মায়ের সাথে তাদের কোন পরিচয় ছিলো না। গ্রেফতারকৃত দুই অপহরণকারী কোনো চক্রের সাথে জড়িত আছে কিনা র্যাব বিষয়টি খতিয়ে দেখছে। এদিকে সন্তানকে সুস্থ অবস্থায় পেয়ে স্বস্তি ফিরে পেয়েছেন তার বাবা-মা। র্যাবের প্রতি কৃতজ্ঞতাও জানান তারা।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')