News71.com
 Bangladesh
 07 Jul 20, 10:59 AM
 286           
 0
 07 Jul 20, 10:59 AM

মনগড়া করোনার রিপোর্ট দিয়ে কোটি টাকা হাতিয়ে নিল রাজধানীর রিজেন্ট হাসপাতাল॥ অভিযানে র‍্যাব

মনগড়া করোনার রিপোর্ট দিয়ে কোটি টাকা হাতিয়ে নিল রাজধানীর রিজেন্ট হাসপাতাল॥ অভিযানে র‍্যাব

নিউজ ডেস্কঃ স্বাস্থ্য অধিদপ্তর থেকে বিনামূল্যে করোনা টেস্টের অনুমতি নিয়ে প্রতি ৩-৪ হাজার টাকা আদায় করেছে রাজধানীর রিজেন্ট হাসপাতাল। এমনকি তাদের সংগৃহীত করোনার স্যাম্পলের অর্ধেকের বেশি পরীক্ষা না করেই অনুমান নির্ভর রিপোর্ট সরবরাহ করা হয়েছে।এছাড়া, হাসপাতালটি করোনা রোগীদের ফ্রি চিকিৎসা দিচ্ছে জানিয়ে সরকারের কাছে ক্ষতিপূরণ দাবি করলেও রোগীপ্রতি দেড় থেকে আড়াই লাখ টাকা আদায় করেছে। শুধুমাত্র ভর্তি রোগীর করোনা পরীক্ষার অনুমতি থাকলেও বাড়ি বাড়ি গিয়ে স্যাম্পল সংগ্রহ করে ভুয়া রিপোর্ট দিতো ৬ বছর আগেই লাইসেন্সের মেয়াদ শেষ হয়ে যাওয়া রিজেন্ট হাসপাতাল।

গতকাল সোমবার (৬ জুলাই) বিকেল থেকে রাত পর্যন্ত রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর শাখায় অভিযান চালিয়ে এসব অপকর্মের প্রমাণ পায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত। এ সময় হাসপাতালটির ব্যবস্থাপকসহ আটজনকে আটক করা হয়।র‌্যাব জানায়, অনিয়ম, অপরাধ ও প্রতারণার সঙ্গে সংশ্লিষ্ট বিষয়গুলো রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. শাহেদ নিজেই ডিল করেছেন। এরসঙ্গে অন্য কয়েকজন কর্মীও জড়িত ছিলেন। তবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে চেয়ারম্যানকে তলব করা হলেও তিনি হাজির হননি, পলাতক রয়েছেন। তার বিরুদ্ধে মামলা দেওয়া হবে এবং জড়িত সবাইকে কঠিন শাস্তির মুখোমুখি করা হবে।

অভিযানের নেতৃত্ব দেওয়া র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, রিজেন্ট হাসপাতাল কর্তৃপক্ষের কয়েকটি অনিয়ম ও প্রতারণার প্রমাণ পাওয়া গেছে। করোনা টেস্টের জন্য আসা রোগীদের বিনামূল্যে নমুনা সংগ্রহ করানোর কথা ছিল হাসপাতালটির। কিন্তু তারা প্রায় ১০ হাজার জনের কাছ থেকে নমুনা সংগ্রহ করেছে এবং প্রত্যেকের কাছ থেকে টাকা নিয়েছে। আর এসব নমুনার অর্ধেকের বেশি পরীক্ষা না করেই মনগড়া রিপোর্ট দিয়েছে।করেনা রোগীদের ফ্রি চিকিৎসা দিচ্ছে বলে তারা সরকারের কাছে প্রায় দুই কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করেছে। অথচ প্রত্যেক রোগীদের কাছ থেকে তারা দেড় লাখ থেকে আড়াই লাখ টাকা বিল করে আদায় করেছে বলে প্রমাণ পাওয়া গেছে।

ম্যাজিষ্ট্রেট সারওয়ার আলম বলেন, রিজেন্টকে করোনা চিকিৎসার অনুমতি দেওয়ার আগে শর্ত ছিল এখানে যারা ভর্তি হবেন, শুধুমাত্র তাদের নমুনা সংগ্রহ করে আইইডিসিআইআর, জনস্বাস্থ্য ইন্সটিটিউট থেকে বিনামূল্যে পরীক্ষা করাবে। অথচ রিজেন্ট কর্তৃপক্ষ বাসায় বাসায় গিয়ে ১০ হাজারের বেশি নমুনা সংগ্রহ করেছে। এই স্যাম্পলের মধ্যে ৪ হাজার ২৬৪ জনের আইইডিসিআরসহ অন্য দায়িত্বপ্রাপ্ত প্রতিষ্ঠান থেকে টেস্ট করিয়েছে। বাকি নমুনাগুলো টেস্ট না করে ভুয়া রিপোর্ট সরবরাহ করা হয়েছে। আমরা আইইডিসিআরে রিপোর্ট ক্রসচেক করে দেখেছি, রিজেন্ট স্যাম্পলগুলো তাদের পাঠায়নি। আর ভুয়া রিপোর্টের জন্য গড়ে প্রতিজনের কাছ থেকে ৩৫০০ করে টাকা নিয়েছে। সে হিসেবে করেনা পরীক্ষার নামে অন্তত ৩ কোটি টাকা হাতিয়ে নিয়েছে রিজেন্ট।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন