News71.com
 Bangladesh
 02 Apr 20, 06:35 PM
 162           
 0
 02 Apr 20, 06:35 PM

ডাক্তার ও রোগীদের জন্য টেলিমেডিসিন সেবা উন্মুক্ত করে দিয়েছে ‘বাঁচাও হেলথ’।।

ডাক্তার ও রোগীদের জন্য টেলিমেডিসিন সেবা উন্মুক্ত করে দিয়েছে ‘বাঁচাও হেলথ’।।

নিউজ ডেস্কঃ করোনাভাইরাসের মহামারীর এই সময়ে সারা বিশ্ব এখন আতঙ্কিত। ডাক্তাররা নিজের, পারিবারিক এবং অন্য রোগীদের সুরক্ষার কথা ভেবে বন্ধ রাখছেন প্রাইভেট প্র্যাক্টিস। অনেক ছোট খাটো হাসপাতাল বন্ধ করে দেয়া হয়েছে। কিন্তু, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে তো অন্য রোগব্যাধি থেমে নেই। স্বাস্থ্যসেবা গ্রহণের সুযোগ কমে আসায় একদিকে যেমন রোগী কষ্ট পাচ্ছেন, অন্যদিকে ঝুঁকির মুখে আছেন বিভিন্ন জায়গায় কর্মরত ডাক্তাররাও।

এমন অবস্থায়, ‘বাঁচাও হেলথ’ টেলিমেডিসিন সেবা উন্মুক্ত করে দিয়েছে ডাক্তার এবং রোগীদের জন্য। গত ২০ মার্চ থেকে এই ফ্রি স্বাস্থ্যসেবা কার্যক্রম শুরু করার ঘোষণার পর ৭৫জন স্বেচ্ছাসেবী ডাক্তার বাঁচাও হেলথের সাথে যোগ দেয়। উদ্দেশ্য মানব সেবা করা, মানুষের কষ্ট লাঘব করা, হাসপাতালে রোগীর প্রবাহ কমানো, যেন ডাক্তার ও রোগী কেউই এই ভয়াবহ সংক্রামক করোনা ভাইরাসে আক্রান্ত না হয়। সরকারি ছুটি শুরু করার পর এই সার্ভিস আরো প্রয়োজনীয় হয়ে উঠেছে।

বাংলাদেশ সরকারের বিভিন্ন টেলিমেডিসিন সেবা থেকে বাঁচাও হেলথের কার্যক্রমের কিছু বিশেষ পার্থক্য রয়েছে। এই স্বাস্থ্যসেবা দেয়া হয় শুধুমাত্র ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে। আপনি m.me/bachaohealth এই লিংকে ক্লিক করলেই কানেক্টেড হয়ে যাবেন একজন MBBS ডাক্তারের সাথে। ভয়েস কল/ভিডিও কল/চ্যাটের মাধ্যমে ডাক্তারের সাথে পরামর্শ করতে পারেন। এবং, সবশেষে ডাক্তার আপনাকে প্রয়োজনীয় উপদেশ প্রদান করবে। এই সেবা সপ্তাহে ৭দিন, ২৪ ঘণ্টাই পাওয়া যাবে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন