bangladesh
 06 Apr 20, 10:14 PM
 78             0

করোনার মধ্যেই ময়মনসিংহে শ্রমিকদের বেতন চেয়ে বিক্ষোভ॥ ট্রাকচাপায় নিহত ২

করোনার মধ্যেই ময়মনসিংহে শ্রমিকদের বেতন চেয়ে বিক্ষোভ॥ ট্রাকচাপায় নিহত ২

নিউজ ডেস্কঃ ময়মনসিংহের ভালুকায় বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন গার্মেন্টস শ্রমিকরা। শ্রমিকদের নিয়ন্ত্রণে পুলিশের টিয়ারশেল নিক্ষেপ করে। সেসময় মালিকপক্ষের হামলা ও ধাওয়ায় মহাসড়ক পার হয়ে পালাতে গিয়ে ট্রাকের নিচে পড়ে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। ৬ এপ্রিল, সোমবার বেলা ১২টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় নিহতরা হলেন ক্রাউন ওয়্যারস্ গার্মেন্টসের শ্রমিক হারুন অর রশিদ (৩৪)। তিনি ফুলবাড়িয়া উপজেলার বাসিন্দা। অন্য জন হলেন স্কয়ার লিমিটেডে কর্মরত জুয়েল মিয়া (৩২)। তিনি গৌরীপুর উপজেলার বাসিন্দা।

ভালুকা ভরাডোবা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ উযায়ের আল মাহমুদ আদনান জানান, সোমবার সকাল ১০টা থেকে উপজেলার জামিরদিয়া মাস্টারবাড়ি এলাকায় স্থানীয় ক্রাউন ওয়্যারস্ গার্মেন্টস কারখানার শ্রমিকরা দুই ঘণ্টা ধরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এ ঘটনায় শিল্প পুলিশসহ গার্মেন্টসের কিছু লোক শ্রমিকদের ওপরে লাঠিচার্জ করে। এসময় পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়।

একই সময় ঢাকাগামী একটি ট্রাক ওই স্থান অতিক্রম করছিল। ট্রাকটির গতি বেশি ছিল। ছত্রভঙ্গ শ্রমিকরা সে সময় ট্রাকের সামনে পড়ে যায়। তাদের বাঁচাতে ট্রাকটি পাশ কাটাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের ডিভাইডারের উপরে উঠে পড়ে। সঙ্গে সঙ্গে উল্টে যায় ট্রাকটি। এতে ট্রাক চাপা পড়ে ঘটনাস্থলেই দুই শ্রমিকের মৃত্যু হয়। এ ঘটনায় ট্রাক চালক আহত হন। তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ক্রাউন ওয়্যারস্ গার্মেন্টসের শ্রমিকরা জানান, বেতন ভাতা না দিয়ে পূর্ব ঘোষণা ছাড়াই আজ (সোমবার) সকালে কারখানা বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। সকালে গিয়ে তারা গেটে কারখানা বন্ধের নোটিশ দেখতে পান। পরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। শ্রমিকরা বেতন না পেয়ে কান্নায় ভেঙে পড়েন। একই সাথে নিহত শ্রমিকদের হত্যার বিচার দাবি করেন। এ বিষয়ে ক্রাউন ওয়্যারস্ গার্মেন্টসের দায়িত্বশীল কারো বক্তব্য পাওয়া যায়নি।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')