News71.com
 Bangladesh
 15 May 20, 07:27 PM
 1101           
 0
 15 May 20, 07:27 PM

আর্ত-মানবতার সেবায় নিরবে কাজ করে চলেছে দাকোপ ব্লাড- ব্যাংক॥

আর্ত-মানবতার সেবায় নিরবে কাজ করে চলেছে দাকোপ ব্লাড- ব্যাংক॥

সৌরভ মন্ডল,(দাকোপ)খুলনাঃ জয় হোক মানুষের, জয় হোক মানবতার। এই মূলমন্ত্রে শপথ নিয়ে খুলনার দক্ষিনের প্রান্তিক জনপদ দাকোপের উপজেলার এক দল তরুণ যুবক সম্প্রতি দাকোপ ব্লাড ব্যাংক নামের একটি সংগঠন তৈরি করে মানুষের পাশে দাঁড়িয়েছে। এই সংগঠনের পক্ষ থেকে আজ ১৫ মে ২০২০ শুক্রবার সকাল ১০টায় খুলনা জেলার দাকোপ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্ট্রোক, ব্লাড প্রেসার, ডায়াবেটিকস জনিত কারনে রক্ত উৎপাদন ক্ষমতা হীন চালনা পৌরসভা ৬নং ওয়ার্ডের প্রবীণ অধিবাসী জনাব মোঃ মোতালেব মাঝি(৮০) ও একই ও ওয়ার্ডের বাসিন্দা থ্যালসেমিয়া আক্রান্ত মাজেদা আখতার রিনাকে(৪৭) রক্ত দান করা হয়েছে। আর আজ সংগঠনের পক্ষ থেকে রক্তদান করেন যথাক্রমে "দাকোপ ব্লাড ব্যাংক" এর অন্যতম সদস্য ও রক্তযোদ্ধা লাউডোব ইউনিয়নের সুব্রত মন্ডল ও চালনা পৌর এলাকার অরিন্দম রায়।

এই সংগঠনের উদ্যোক্তারা জানিয়েছেন শুধুমাত্র চালনা সদর নয়, পুরো দাকোপবাসীকে রক্তের বন্ধনে একত্রিত করার প্রত্যয় নিয়েই যাত্রা শুরু করেছে দাকোপ ব্লাড ব্যাংক। প্রাথমিকভাবে দাকোপের মুমূর্ষু রোগি, যাদের রক্তের প্রয়োজন তাদেরকে বিনামূল্যে রক্ত প্রদানের ব্যবস্থা গ্রহণ করা হবে এই ব্ল্যাড ব্যাংক থেকে। পরে ধীরে ধীরে কার্যক্রম সম্প্রসারিত করে উপজেলার চালনা হাসপাতল সংলগ্ন এলাকায় একটি পূর্ণাঙ্গ ব্ল্যাড ব্যাংক প্রতিষ্ঠা করা হবে। উল্লেখ্য সাম্প্রতিক সময়ে দাকোপ ব্ল্যাড ব্যাংক ক্যান্সার আক্রান্তরোগি সহ বেশ কয়েকজন অসহায় রোগিকে রক্ত প্রদান করেছে এবং করোনা কালীন এই সংকটময় সময়ে মুমূর্ষু রোগিকে রক্ত প্রদান অব্যাহত রেখেছে।


উল্লেখ্য মাত্র কিছুদিন পূর্বে সম্পূর্ণ অরাজনৈতিক এই স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের যাত্রা শুরু হলেও দাকোপ বটিয়াঘাটা অঞ্চলে অনেক মুমুর্ষ মানুষের জীবন বাঁচাতে সংগঠনের রক্তদাতা সদস্যগণ রক্ত দান করে চলেছেন । মানুষের জীবন রক্ষায় সরাসরি প্রচারনা হীন অনেক প্রকার কল্যাণ মুখি সেবার অঙ্গীকার নিয়ে "দাকোপ ব্লাড ব্যাংক" তার যাত্রা শুরু করেছে। এর সকল সদস্য দাকোপের প্রত্যেক টি ইউনিয়ন ও পৌরসভা থেকে স্বপ্রণোদিত ভাবে নিরলস কাজ করে যাচ্ছেন ।

Comments

Md. Hafijul

2020-05-15 09:48:37 PM


মানবতার বন্ধনে আবদ্ধ এই সংগঠনটির জন্য শুভ কামনা রইল। অদৃশ্য সকল প্রিয় দাদাদেরকে ধন্যবাদ।

নিচের ঘরে আপনার মতামত দিন