bangladesh
 09 Apr 20, 11:21 AM
 37             0

নরসিংদীকে লকডাউন ঘোষণা॥

নরসিংদীকে লকডাউন ঘোষণা॥

নিউজ ডেস্কঃ করোনা ভাইরাস সংক্রমণ রোধে নরসিংদী জেলাকে লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করেছেন জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন। বৃহস্পতিবার (৯ এপ্রিল) সকাল থেকে এ আদেশ কার্যকর হবে ও পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তা কার্যকর থাকবে বলেও জানান তিনি। বুধবার (৮ এপ্রিল) বিকেল ৪টার দিকে এ আদেশ জারি করা হয়। এদিকে নরসিংদীর পলাশ উপজেলার পর রায়পুরা উপজেলাতে দুইজন করোনা রোগী শনাক্ত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ও নরসিংদী করোনা প্রতিরোধ জরুরি সেলের প্রধান ইমরুল কায়েস।


নির্দেশনা অনুযায়ী নরসিংদী জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিয়ন্ত্রণ করা হবে। ঢাকা-সিলেট জাতীয় মহাসড়ক ছাড়া জেলা, উপজেলার অন্য সব রাস্তা ও সীমানা দিয়ে ভিন্ন জেলায় যাতায়াতে প্রবেশ ও প্রস্থানের নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এ সময় সবধরনের ব্যবসা প্রতিষ্ঠান, গণজমায়েত, গণপরিবহন, দিন-রাতে জনসাধারণের চলাচল বন্ধ থাকবে। তবে জরুরি সেবা, খাদ্যসামগ্রী সরবরাহ ও চিকিৎসা এর আওতাবহির্ভুত থাকবে। এ আদেশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।এদিকে নরসিংদীর রায়পুরা উপজেলার পলাশতলীর শাহপুর গ্রামে দু’জন করোনা ভাইরাস আক্রান্ত শনাক্ত হয়েছে।


নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ও নরসিংদী করোনা প্রতিরোধ জরুরি সেলের প্রধান ইমরুল কায়েস বলেন, করোনা ভাইরাস ঝুঁকি মোকাবিলা ও সুরক্ষার প্রয়োজনে নরসিংদী জেলাকে লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করা হয়েছে। কারণ নরসিংদীতে যে তিনজন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে। তারা দুই জনই নারায়ণগঞ্জ থেকে এসেছেন। সে কারণেই এ ব্যবস্থা নেওয়া হয়েছে। আর রায়পুরা উপজেলার শাহপুর গ্রামসহ আশেপাশের পাঁচটি গ্রাম, ডৌকারচরের একটি গ্রাম এবং পলাশের ইসলামপাড়া গ্রামটি লকডাউন করা হয়েছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')