News71.com
 Bangladesh
 26 May 20, 07:09 PM
 915           
 0
 26 May 20, 07:09 PM

বান্দরবানে পোশাককর্মীর করোনা পজিটিভ॥ সংক্রমন ঠেকাতে কারখানা লকডাউন

বান্দরবানে পোশাককর্মীর করোনা পজিটিভ॥ সংক্রমন ঠেকাতে কারখানা লকডাউন

নিউজ ডেস্কঃ বান্দরবানের মেঘলা এলাকায় অবস্থিত জেলার একমাত্র সোয়েটার কারখানা লুম্বিনী লিমিটেডের এক শ্রমিক করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর ওই কারখানাটি লকডাউন করেছে জেলা প্রশাসন। একইসঙ্গে কারখানাটির ৫৪১ জন শ্রমিককে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। বান্দরবানের জেলা প্রশাসন এই নির্দেশনা জারি করে। বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শামীম হোসেন জানান, সোমবার সন্ধ্যায় বান্দরবানের লুম্বিনী লিমিটেডের এক শ্রমিকের করোনা পজিটিভ হওয়ার পর রাতেই কারখানাটি লকডাউন করে দেওয়া হয়। সেইসঙ্গে কারখানাটির সব শ্রমিকদের হোম কোয়ারেন্টিনে থাকার এবং কারখানাটির আশপাশের ব্যবসা প্রতিষ্ঠানগুলো বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।

জানা যায়, বান্দরবান জেলা সদরের মেঘলা পর্যটন কেন্দ্র এলাকার পাশে লুম্বিনী লিমিটেড কারখানাটি অবস্থিত। কারখানাটিতে বর্তমানে প্রায় সাড়ে পাঁচশ শ্রমিক কাজ করে। কারখানাটিতে সারা বছরই সোয়াটায় প্রস্তুত করা হয় এবং বিদেশে রপ্তানি করা হয়। এদিকে বান্দরবানের স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, এ পর্যন্ত জেলায় দুই পুলিশ ও এক চিকিৎসকসহ মোট ১৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে তবে এ পর্যন্ত করোনা আক্রান্ত কেউ হয়ে মারা যায়নি।
বান্দরবানের সিভিল সার্জন ডা. অং সুই প্রু মারমা বলেন, বান্দরবানে এ পর্যন্ত ৯৫৪ জন হোম কোয়ারেন্টিনে ছিল তার মধ্যে ৭১৮ জন ছাড়পত্র পেয়েছে। পাশাপাশি ৯১ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ছিল তার মধ্যে ৫৭ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। সিভিল সার্জন আরো বলেন, সোমবার সন্ধ্যায় বান্দরবানের মেঘলা এলাকায় অবস্থিত জেলার একমাত্র বৃহৎ সোয়েটার কারখানা লুম্বিনী লিমিটেডের এক শ্রমিক করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর ওই কারখানাটি লকডাউন করে দিয়েছে জেলা প্রশাসন। একইসঙ্গে কারখানাটির ৫৪১ জন শ্রমিককে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন