News71.com
 Bangladesh
 09 Apr 20, 10:21 PM
 81           
 0
 09 Apr 20, 10:21 PM

করোনায় ২৪ ঘণ্টা সেবা দিতে দেশের ৬৯ বেসরকারি হাসপাতাল প্রস্তুত॥

করোনায় ২৪ ঘণ্টা সেবা দিতে দেশের ৬৯ বেসরকারি হাসপাতাল প্রস্তুত॥

নিউজ ডেস্কঃ করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতিতে মানুষের সহায়তায় দেশের ৬৯টি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতাল ২৪ ঘণ্টা প্রস্তুত আছে। আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত ব্রিফিংয়ে যুক্ত হয়ে এ কথা বলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান। আজকের এ ব্রিফিংয়ের পর প্রতিমন্ত্রী এনামুর রহমান বলেন,‘আজ আমাদের বলা হয়েছে, পরবর্তীতে যদি সংক্রমণের সংখ্যা বাড়ে, তবে তখন আমাদের হাসপাতালগুলো ব্যবহার করা হবে। আমরা বলেছি ওকে।’ প্রতিমন্ত্রী এনামুর রহমান বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক।

আজ করোনাভাইরাস সংক্রান্ত ব্রিফিং চলাকালে যুক্ত হন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ। তাঁর সঙ্গে থাকা প্রতিমন্ত্রী এনামুর রহমান এবং বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের (বিপিএমসিএ) সভাপতি মবিন খান এ সময় কথা বলেন। ব্রিফিংয়ে মবিন খান বলেন, ‘করোনাভাইরাসের ফলে সৃষ্ট এই দুর্যোগে আমরা জাতির পাশে আছি। আমাদের অ্যাসোসিয়েশনভুক্ত ৬৯টি মেডিকেল কলেজ ও হাসপাতাল দিন-রাত ২৪ ঘণ্টা খোলা থাকবে। সেখানে করোনাসহ বিভিন্ন রোগের চিকিৎসা দেওয়া হবে। তিনি বলেন, এই মেডিকেল কলেজ হাসপাতালগুলোতে প্রায় ২০ হাজার চিকিৎসক ও নার্স রয়েছেন। তাঁরা সব সময় প্রস্তুত রয়েছেন।

এসব হাসপাতালের প্রতিটিতে ৩০০ থেকে ৭০০ শয্যা রয়েছে। মবিন খান আরও বলেন, ‘করোনায় চিকিৎসাসেবা দিতে আমরা কিছু হাসপাতাল ডেডিকেটেড করে এসেছি। প্রয়োজনে আরও বাড়াব। আমাদের সব ডাক্তার ও নার্স প্রস্তুত আছেন।’ দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১১২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে করোনায় আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়াল ৩৩০। গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও একজন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২১।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন