News71.com
 International
 17 Oct 17, 05:58 AM
 149           
 0
 17 Oct 17, 05:58 AM

পারস্পরিক সহযোগিতা ও বন্ধুত্বের মাধ্যমে তিস্তার সমাধান হবে।। বিজেপি নেতা রাম মাধব

পারস্পরিক সহযোগিতা ও বন্ধুত্বের মাধ্যমে তিস্তার সমাধান হবে।। বিজেপি নেতা রাম মাধব

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের ক্ষমতাসীন দল বিজেপির অন্যতম সাধারণ সম্পাদক রাম মাধব বলেছেন,বাংলাদেশের সাথে তিস্তার পানি বণ্টনের বিষয়ে ভারত প্রতিজ্ঞাবদ্ধ। পারস্পরিক সহযোগিতা ও বন্ধুত্বপূর্ণ সম্পর্কের মধ্যেই বহুল প্রতিক্ষীত তিস্তার পানি বন্টন সমস্যার সমাধান হবে, আর এই জিনিসটা হবে দুই দেশের পারস্পরিক সহযোগিতা ও বন্ধুত্বের মধ্যে দিয়ে। ভারত চিরদিন বাংলাদেশের পাশে ছিল, আছে এবং থাকবে, বন্ধুত্বপূর্ণ সম্পর্কের মধ্যেই দু দেশের সমষ্যার সমাধান হবে।

রাম মাধব বলেন,আমরা বাংলাদেশের সাথে বোঝাপড়া ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক স্থাপন করে চলেছি। কিন্তু এক্ষেত্রে কিছু রাজনৈতিক বিষয় এসেই যায়,যেগুলির সমাধান প্রয়োজন। বাংলাদেশ ভারতের অত্যন্ত নিকটতম প্রতিবেশী। সীমান্ত আমাদের ভাগ করে দিলেও নদী আমাদেরকে জুড়ে দিয়েছে। কয়েকদিন আগেই বাংলাদেশ সফরে গিয়ে আমাদের দ্বিপাক্ষিক সম্পর্ক পুনরায় বৃদ্ধি করতে আলোচনা করেছি পাশাপাশি নদীকে ব্যবহার করে ব্যবসা, বাণিজ্য, পর্যটন বৃদ্ধিতে আলোচনা হয়েছে।

দুই দেশের মধ্যে বকেয়া তিস্তা চুক্তি সমাধানের ব্যাপারে আশা প্রকাশ করেছেন ভারতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলিও। গতকাল সোমবার দিল্লিতে ফরেন করেসপনডেন্টস ক্লাব (এফসিসি) আয়োজিত একটি অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি বলেন,আমি নিশ্চিত,আমরা যত তাড়াতাড়ি সম্ভব তিস্তার সমাধান করার চেষ্টা করবো। নদী স্পর্শকাতর বিষয় এবং এ বিষয়ে পুঙ্খানুপুঙ্খ হিসাব করেই কোনো প্রকল্প গ্রহণ করা উচিত

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন