News71.com
 International
 28 Jul 16, 06:03 PM
 404           
 0
 28 Jul 16, 06:03 PM

সবসময় বাংলাদেশের পাশে থাকার প্রতিশ্রুতি দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ।।

সবসময় বাংলাদেশের পাশে থাকার প্রতিশ্রুতি দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ।।

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করেছেন বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সাক্ষাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধে ভারত সরকার সব সময় বাংলাদেশের পাশে থাকবে বলে জানিয়েছেন।

বাংলাদেশ ও ভারতের মধ্যে অনুষ্ঠিত স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের পঞ্চম বৈঠকের দ্বিতীয় দিন আজ সকালে ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন স্বরাষ্ট্রমন্ত্রী। এ সাক্ষাৎ প্রসঙ্গে আজ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সন্ত্রাসবিরোধী যুদ্ধে সহযোদ্ধা হিসেবে বাংলাদেশের পাশে থাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে স্বরাষ্ট্রমন্ত্রী ভারতের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

আজকের এই সাক্ষাতকালে নরেন্দ্র মোদি বলেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে ভারত বাংলাদেশের পাশে যেভাবে ছিল, চলমান সন্ত্রাসবিরোধী যুদ্ধেও ভারত একই রকমভাবে বাংলাদেশের পাশে থাকবে। বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির অতীত ঐতিহ্যের উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশে সংখ্যালঘু সম্প্রদায়সহ সব ধর্ম-বর্ণের মানুষ নিরাপদে তাদের ধর্মীয় আচার উৎসব পালন করে। বর্তমান সরকার সংখ্যালঘু সম্প্রদায়ের অধিকার রক্ষায় সব সময় সচেষ্ট।

তিনি বলেন, বাংলাদেশে এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডে যারা জড়িত, তারা বাংলাদেশের পরিবেশে বেড়ে ওঠা এবং এদের সঙ্গে আন্তর্জাতিক কোনো সন্ত্রাসী গোষ্ঠীর সংযোগের প্রমাণ পাওয়া যায়নি। বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভারতের প্রধানমন্ত্রীও এ বিষয়ে একমত পোষণ করেন। সাক্ষাতে আরও উপস্থিত ছিলেন ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোজাম্মেল হক খান।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন