News71.com
 Bangladesh
 11 Sep 17, 07:04 AM
 968           
 0
 11 Sep 17, 07:04 AM

আওয়ামীলীগের নতুন থানা কমিটি অবৈধ দাবি করে সিরাজগঞ্জে ১২ নেতার পদত্যাগ।।  

আওয়ামীলীগের নতুন থানা কমিটি অবৈধ দাবি করে সিরাজগঞ্জে ১২ নেতার পদত্যাগ।।   

নিউজ ডেস্কঃ সিরাজগঞ্জ সদর থানা আওয়ামী লীগের নবগঠিত আহ্বায়ক কমিটি থেকে ১২ নেতা পদত্যাগ করেছেন। আজ সোমবার সকালে শহরের একটি অফিসে আয়োজিত সংবাদ সন্মেলন করে তারা পদত্যাগের ঘোষণা দেন। পদত্যাগী নেতারা হলেন- সদর থানা আওয়ামী লীগের নবগঠিত কমিটির সদস্য গাজী মিজানুর রহমান দুদু,রতনকান্দি ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা খোকন, একই এলাকার গাজী আকবর হোসেন তালুকদার,ছোনগাছা এলাকার সাইফুল ইসলাম, ফিরোজ আহম্মেদ ও শফিকুল ইসলাম শফি, বাগবাটির বাবলু মল্লিক, আব্দুল লতিফ, রঞ্জু আহম্মেদ, মেছড়া এলাকার বাদশা আলম, রজব আলী ও আল আমিন। একই সাথে পূর্বের কমিটি বহাল থাকা সত্ত্বেও নতুন আহ্বায়ক কমিটি গঠন অবৈধ দাবি করে এই কমিটি বাতিলের দাবি জানিয়েছেন তারা। এদিকে, সদর থানার দশটি ইউনিয়নের মধ্যে চার ইউনিয়নের সকল নেতা পদত্যাগ করায় নতুন আহ্বায়ক কমিটির বৈধতা নিয়ে নেতাকর্মীদের মধ্যে নানা গুঞ্জন শুরু হয়েছে।

লিখিত বক্তব্যে পদত্যাগী সদস্য ও পূর্বের কমিটির সাধারণ সম্পাদক গাজী মিজানুর রহমান দুদু বলেন, ২০১৪ সালের ৭ ডিসেম্বর কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে আজাহার আলী খান সভাপতি এবং আমি সদর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হই। কমিটি পূর্ণাঙ্গ করার কার্যক্রম চলমান থাকা অবস্থায় নির্বাচিত সভাপতি আজাহার আলী খান ২০১৫ সালের ৩ নভেম্বর মৃত্যুবরণ করেন। এ অবস্থায় সভাপতি পদে শূন্যতা ও জেলা আওয়ামী লীগের কালক্ষেপণের কারণে এখনও পর্যন্ত সদর থানা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন হয়নি। বিষয়টি লিখিত ভাবে কেন্দ্রীয় কমিটিকেও অবগত করা হয়েছে।

এ পরিস্থিতিতে জেলা আওয়ামী লীগের কোন সভা ছাড়াই এবং কারও সাথে পরামর্শ না করে চলতি মাসের ৯ সেপ্টেম্বর পত্রিকার মাধ্যমে ৫১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। একটি নির্বাচিত কমিটি থাকা অবস্থায় তথাকথিত আহবায়ক কমিটি গঠন সম্পন্ন অবৈধ। যে কারণে আমরা ১২জন ওই কমিটি থেকে নিজেদের নাম প্রত্যাহার করে পদত্যাগ করেছি এবং নব গঠিত আহ্বায়ক কমিটি বিলুপ্ত করে পূর্বের নির্বাচিত কমিটি বহাল রাখার দাবি করছি। এ সংক্রান্ত কাগজপত্র জেলা ও কেন্দ্রীয় আওয়ামী লীগে শীঘ্রই প্রেরণ করা হবে বলে তিনি জানান। সংবাদ সন্মেলনে পদত্যাগী অন্যান্য নেতারও উপস্থিত ছিলেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন