News71.com
 Bangladesh
 01 Oct 17, 05:58 AM
 1027           
 0
 01 Oct 17, 05:58 AM

উসকানিতে বিভ্রান্ত না হতে রোহিঙ্গাদের প্রতি আহ্বান জানান স্বরাষ্ট্রমন্ত্রী

উসকানিতে বিভ্রান্ত না হতে রোহিঙ্গাদের প্রতি আহ্বান জানান স্বরাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্কঃ বান্দরবানের তমব্রু সীমান্তে স্বরাষ্ট্রমন্ত্রী কোনও ধরনের উসকানিতে বিভ্রান্ত না হতে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের প্রতি আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। আজ রবিবার দুপুরে বান্দরবানের ঘুমধুম ইউনিয়নের তমব্রু সীমান্ত এলাকায় রোহিঙ্গাদের ত্রাণ বিতরণ করেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেছেন, ‘বাংলাদেশের ভূখণ্ডে কোনও সন্ত্রাসীকে এক ইঞ্চি জমিও ব্যবহার করতে দেওয়া হবে না। সবাইকে প্রধানমন্ত্রীর ঘোষিত জিরো টলারেন্স নীতি মেনে চলতে হবে।’ বিচ্ছিন্নতাবাদী সংগঠনের সন্ত্রাসীরা বাংলাদেশে প্রবেশ করতে পারে এমন আশঙ্কা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সেখানে মন্ত্রী এসব কথা বলেন। আইনশৃঙ্খলা মেনে রোহিঙ্গাদের সুষ্ঠুভাবে ক্যাম্পে অবস্থানেরও আহ্বান জানান মন্ত্রী।

প্রধানমন্ত্রীর বক্তব্যের বরাত দিয়ে রোহিঙ্গাদের উদ্দেশ্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের মানুষ আপনাদের সঙ্গে খাবার ভাগাভাগি করে খাবে। আপনারা বাংলাদেশ সরকারের ওপর ভরসা রাখুন। আপনাদের নিজ দেশে ফেরত পাঠাতে কূটনৈতিক তৎপরতা অব্যাহত রেখেছে এদেশের সরকার। বাংলাদেশ সরকার কোনও উসকানিতে কান দেবে না। এই সমস্যার সমাধান কূটনৈতিক উপায়েই করবে বাংলাদেশ। পরে মন্ত্রী তমব্রু সীমান্তের পাশে বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে কথা বলেন এবং ক্যাম্পে অবস্থানরত রোহিঙ্গা নাগরিকদের খোঁজ-খবর নেন ও অস্থায়ী মেডিক্যাল ক্যাম্পও পরিদর্শন করেন।

এ সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দীন, বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন, কোস্ট গার্ডের মহাপরিচালক রিয়ার এডমিরাল আওরঙ্গজেব চৌধুরীসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। এরপর মন্ত্রী কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে নিবন্ধন কার্যক্রম পরিদর্শন করেন এবং নিবন্ধন কার্যক্রমের অগ্রগতি নিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন