News71.com
 Bangladesh
 21 Sep 17, 10:49 AM
 969           
 0
 21 Sep 17, 10:49 AM

আশ্রিত রোহিঙ্গাদের শেষ সম্বলও লুট, ১৭৬ জনের সাজা দিল ভ্রাম্যমাণ আদালত।।  

আশ্রিত রোহিঙ্গাদের শেষ সম্বলও লুট, ১৭৬ জনের সাজা দিল ভ্রাম্যমাণ আদালত।।   

নিউজ ডেস্কঃ মিয়ানমারের সামরিক বাহিনীর নির্যাতন ও নৃশংসতার শিকার হয়ে বাংলাদেশে পালিয়ে এসেছে লাখো রোহিঙ্গা। আরাকানে রোহিঙ্গা জনগোষ্ঠীর উপর এই নির্যাতন ও গণহত্যার প্রতিবাদ জানিয়েছে পুরো বিশ্ব। সেই সাথে তাদের সাহায্যে এগিয়ে এসেছে বাংলাদেশসহ উন্নত বিশ্বের বিভিন্ন দেশ। তবে জানা গেছে,আশ্রয় নেওয়া এসব অসহায় রোহিঙ্গাদের শেষ সম্বলটুকুও কেড়ে নেওয়া হচ্ছে। আর সে অপরাধে এ পর্যন্ত ১৭৬ জনকে আটক করে সাজাও দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল বুধবার চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ‘মিয়ানমার নাগরিকদের চিহ্নিতকরণ সংক্রান্ত বিভাগীয় কমিটি’র সভায় পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) এসএম মনির-উজ-জামান এ তথ্য জানিয়েছেন।

এসময় ডিআইজি বলেন,রোহিঙ্গা শরণার্থীদের বিপদের সুযোগ নিয়ে দুর্বৃত্ত চক্র তাদের টাকা-পয়সা হাতিয়ে নিচ্ছে। এ ব্যাপারে আমরা কঠোর পদক্ষেপ নিয়েছি। অসহায় রোহিঙ্গাদের শেষ সম্বলটুকু কেড়ে নেওয়ার অপরাধে এ পর্যন্ত ১৭৬ জনকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের সাজা দেওয়া হয়েছে। তিনি আরও বলেন,মিয়ানমারে সেনাবাহিনীর হাতে নির্যাতিত হয়ে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীরা চট্টগ্রামের বাইরেও ছড়িয়ে পড়ছে। ১৯ সেপ্টেম্বর পর্যন্ত বিভিন্ন স্থান থেকে উদ্ধার এক হাজার ৮৪১ জন রোহিঙ্গা শরণার্থীকে উখিয়ার ক্যাম্পে পাঠানো হয়েছে।

এসময় ডিআইজি মনির-উজ-জামান আশঙ্কা প্রকাশ করে আরও জানান,রোহিঙ্গা শরণার্থীর সংখ্যা ১০ লাখ ছাড়িয়ে যেতে পারে। চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নানের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নগর পুলিশ কমিশনার মো. ইকবাল বাহার,অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা,অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) সৈয়দা সারোয়ার জাহান,চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ জিল্লুর রহমান।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন