News71.com
 Bangladesh
 08 Sep 17, 09:05 AM
 1121           
 0
 08 Sep 17, 09:05 AM

বরিশালে এবার ৫৮৯ মন্ডপে শারদীয় দুর্গোৎসব আয়োজনের প্রস্তুতি।।  

বরিশালে এবার ৫৮৯ মন্ডপে শারদীয় দুর্গোৎসব আয়োজনের প্রস্তুতি।।   

নিউজ ডেস্কঃ বরিশালে এবার সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গা পূজা অনুষ্ঠিত হবে ৫৮৯টি মন্ডপে। গত কয়েক দিন আগে থেকে বরিশাল মহানগরীতে ৩৬টি এবং জেলায় ১০ উপজেলার ৫৫৩টি মন্ডপে পূজা অনুষ্ঠানের প্রস্তুতি শুরু হয়েছে। শারদীয় দুর্গোৎসব পালনের জন্য নগরী এবং জেলার পূজা মন্ডপগুলোতে প্রতিমা তৈরির কাজ চলছে দ্রুত গতিতে। দিনরাত মৃৎ শিল্পিরা প্রতিমা তৈরী করছেন। আর কয়েকদিন পরই রং-তুলির আচরের মধ্য দিয়ে প্রতিমা তৈরির কাজ শেষ করবেন তারা। এছাড়া মন্ডপগুলোও সাঁজসজ্জা করা হচ্ছে নতুন রুপে।

মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি নারায়ন চন্দ্র দে নারু জানান,আগামী ১৯ সেপ্টেম্বর শুভ মহালয়া অনুষ্ঠানের মধ্য দিয়ে দুর্গা পূজার আনুষ্ঠানিকতা শুরু হবে। এ বছর দেবী দুর্গা নৌকায় আগমন এবং দোলায় গমন করবেন। পরবর্তীতে আগামী ২৫ সেপ্টেম্বর থেকে শারদীয় দুর্গোৎসবের মূল আনুষ্ঠানিকতা শুরু হবে। ২৯ সেপ্টেম্বর বিজয়া দশমীর মধ্য দিয়ে শেষ হবে ৫ দিনব্যাপী দুর্গোৎসব। এবার নতুন একটিসহ মহানগরীতে ৩৬টি মন্ডপে দুর্গাপূঁজা অনুষ্ঠিত হবে বলে তিনি জানান।

জেলা পূঁজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক মানিক মুখার্জী কুডু জানান,এবার জেলার ১০ উপজেলায় নতুন ২৪টিসহ মোট ৫৫৩টি মন্ডপে দুর্গা পূজা অনুষ্ঠানের ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। বিগত বছরগুলোর তুলনায় এ বছর পূজামন্ডপগুলোর সার্বিক নিরাপত্তার জন্য পুলিশ,র্যা ব ও গোয়েন্দা সংস্থা আরো কঠোর ভূমিকা পালন করবে বলে তাদের আশা। এদিকে উৎসব শান্তিপূর্ণ ও নির্বিঘ্ন করতে সবগুলো পূজা মন্ডপসহ সার্বিক নিরাপত্তায় যথাযথ আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন জেলা ও মহানগর পুলিশের কর্মকর্তারা।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন