News71.com
 Bangladesh
 20 Feb 17, 11:25 AM
 239           
 0
 20 Feb 17, 11:25 AM

১৭ গুণী ব্যক্তির হাতে একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী।।

১৭ গুণী ব্যক্তির হাতে একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী।।

 

নিউজ ডেস্কঃ ভাষা-শিল্প-সাহিত্য, বিজ্ঞান ও প্রযুক্তিসহ বিভিন্ন ক্ষেত্রে গৌরবময় অবদান ও কীর্তির স্বীকৃতি স্বরূপ ১৭ গুণী ব্যক্তির হাতে একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার (২০ ফেব্রুয়ারি) সকালে ওসমানী স্মৃতি মিলনায়তনে ২০১৭ সালে একুশে পদকের জন্য মনোনীতদের হাতে পদক ও সম্মাননা পত্র তুলে দেন প্রধানমন্ত্রী।

এ বছর একুশে প্রদকপ্রাপ্তরা হলেন, ভাষা আন্দোলনে ভাষাসৈনিক অধ্যাপক ড. শরিফা খাতুন, ভাষা ও সাহিত্যে সুকুমার বড়ুয়া ও কবি ওমর আলী (মরণোত্তর)।

শিল্পকলায় (সংগীত) সুষমা দাস, জুলহাস উদ্দিন আহমেদ, ওস্তাদ আজিজুল ইসলাম ও রহমতউল্লাহ আল মাহমুদ সেলিম। শিল্পকলায় (চলচ্চিত্র) তানভীর মোকাম্মেল, শিল্পকলায় (ভাস্কর্য) সৈয়দ আবদুল্লাহ খালিদ, শিল্পকলায় (নাটক) সারা যাকের, শিল্পকলায় (নৃত্য) শামীম আরা নীপা। সাংবাদিকতায় আবুল মোমেন ও স্বদেশ রায়, গবেষণায় সৈয়দ আকরম হোসেন, শিক্ষায় প্রফেসর ইমেরিটাস ড. আলমগীর মোহাম্মদ সিরাজুদ্দীন, বিজ্ঞান ও প্রযুক্তিতে ড. জামিলুর রেজা চৌধুরী, সমাজসেবায় অধ্যাপক ডা. মাহমুদ হাসান। গত রবিবার (১২ ফেব্রুয়ারি) সরকারি এক তথ্য বিবরণীতে একুশে পদকের জন্য মনোনীত ১৭ জনের নাম জানানো হয়।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন